ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

তামিমরাই ‘না’ বলেছেন সিপিএলকে
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 9

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিয়মিত মুখ সাকিব আল হাসান। তিনি এখন নিষিদ্ধ, তাই সিপিএলের এবারে আসরে তিনি থাকবেন না, এটা জানা ছিল আগেই। কিন্তু এবারের আসরের নিলামে যে বাংলাদেশের কোনো ক্রিকেটার দল পাবেন না, সেটা ভাবতে পারেননি অনেকেই। বিষয়টা কিছুটা হলেও নাড়া দিয়েছে টাইগার ভক্তদের মনে। তবে ফ্র্যাঞ্চাইভিত্তিক ওই টি-টোয়েন্টি আসরে খেলার প্রস্তাব যে বাংলাদেশের কোনো ক্রিকেটারই পাননি, তেমনটা কিন্তু নয়। মোটা অঙ্কের টাকায় খেলার প্রস্তাব ছিল তামিম ইকবালের কাছে। প্রস্তাব পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ আর মোস্তাফিজুর রহমানরাও। বিনয়ের সঙ্গে তারা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।
সাকিবের মতো না হলেও দেশের বাইরের টি-টোয়েন্টি লিগগুলোয় তামিমেরও বেশ কদর আছে। আইপিএল থেকে শুরু করে পিএসএল, প্রায় সব লিগেই ডাক পড়েছে এই বাঁহাতির। ২০১৩ সালে তো সিপিএলেও খেলেছেন তিনি। সেন্ট লুসিয়া জুকসের জার্সিতে টাইগারদের ওয়ানডে অধিনায়কের পারফরম্যান্সও ছিল চোখে পড়ার মতো। এবারও একটি ফ্র্যাঞ্চাইজি থেকে সিপিএল খেলার ডাক পেয়েছিলেন তিনি। ৯০ হাজার ডলারের প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সার্বিক পরিস্থিতি বিবেচনায় সেই প্রস্তাবে ‘না’ বলে দেন তিনি।
দেশের করোনা পরিস্থিতি এখনও বেশ নাজুক। যে কেউ যেকোনো সময় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হতে পারে। এমন সঙ্কটময় মুহূর্তে পরিবারকে ফেলে সুদূর ক্যারিবীয় দ্বীপপুঞ্জে গিয়ে ক্রিকেট খেলতে চাননি তামিম। তা ছাড়া ঈদের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করার জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সিসিডিএম। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগস্টের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ থেকে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। অন্যদিকে এবারের সিপিএল হবে ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত, ঢাকা প্রিমিয়ার লিগ আর জাতীয় দলের ক্যাম্প শুরুর সম্ভাব্য সূচির সঙ্গে যেটি সাংঘর্ষিক।
সব মিলিয়েই ‘আকর্ষণীয় প্রস্তাব’ পাওয়ার পরও এবারের সিপিএলকে ‘না’ বলে দিয়েছেন তামিম। সংবাদমাধ্যমকে টাইগাদের ওয়ানডে দলপতি বলেছেন, ‘সব মিলিয়েই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিপিএলের যে ফ্র্যাঞ্চাইজি আমার প্রতি আগ্রহী ছিল, তাদেরকে ধন্যবাদ জানিয়েই বলেছি যে এই পরিস্থিতিতে যাওয়া কঠিন। সিপিএলে খেলার প্রস্তাব পেয়েও না করে দেওয়ার পেছনে তামিমের মতো একই কারণ উল্লেখ করেছেন মোস্তাফিজ। বাঁহাতি কাটার-মাস্টার বলেছেন, ‘আমি না করেছি কারণ যেকোনো সময় আমাদের ঘরোয়া ক্রিকেট লিগ শুরু হতে পারে‌। এ ছাড়া করোনার ব্যাপার তো আছেই।’
টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ প্রস্তাব পেয়েছিলেন দুটো ফ্র্যাঞ্চাইজি থেকে। তাকে দলভুক্ত করতে চেয়েছিল সেন্ট লুসিয়া আর সেন্ট কিটস অ্যান্ড নেভিস। পারিবারিক কারণে দুটো ফ্র্যাঞ্চাইজিকেই না বলে দিয়েছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘প্রস্তাব পেয়েছিলাম কিন্তু ফ্যামিলি কনসার্নের জন্য মানা করে দিয়েছি। ২০১৭ সালে জ্যামাইকা তালাওয়াশের হয়ে সিপিএলে পাঁচটি ম্যাচ খেলা এই অলরাউন্ডার বলেছেন, ‘প্রস্তাব পেয়েছিলাম, কিন্তু ফ্যামিলি কনসার্নের জন্য মানা করে দিয়েছি। দুটি দল প্রস্তাব দিয়েছিলÑ সেন্ট লুসিয়া আর সেন্ট কিটস। কোভিড-১৯-এর জন্য মানা করে দিয়েছি।’
করোনাভাইরাস পরিস্থিতিতে এবারের সিপিএলের ৩৩ ম্যাচের সবকটি হবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। আসরে অংশ নিতে যাওয়া সব দলের ক্রিকেটার, কোচিং স্টাফ এবং টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে কয়েক দফা করোনা পরীক্ষার পর রাখা হবে একই হোটেলে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]