ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

জিরুতে জয়ে ফিরল চেলসি
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

প্রিমিয়ার লিগে শেষ চারে টিকে থাকার লড়াইয়ে চেলসি বড় ধাক্কা খেয়েছিল আগের ম্যাচে। শেফিল্ড ইউনাইটেডের মাঠে হেরে বসে ৩-০ গোলে। মঙ্গলবার রাতেও বিপাকে পড়েছিল বøুুুজরা। তবে এ যাত্রায় অলিভিয়ের জিরুতে রক্ষা চেলসির। ফরাসি ফরোয়ার্ডের গোলেই ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে নরউইচ সিটিকে হারিয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। এতে সেরা চারে থেকে চেলসির লিগ শেষ করার স্বপ্নটাও হয়েছে তাজা।
শেফিল্ডের মাঠে হেরেও চেলসিকে খুব বড় বিপদে পড়তে হয়নি। কারণ সম্প্রতি পয়েন্ট খুইয়েছে লেস্টার সিটি আর ম্যানচেস্টার ইউনাইটেডও। তাতে শক্তভাবেই টেবিলের তৃতীয় স্থান আগলে রেখেছে বøুজরা। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলে সমান ৫৯ পয়েন্ট নিয়ে লেস্টার ও ম্যানইউ যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে। ৩৫ ম্যাচ শেষে সেরা চারের আশা বাঁচিয়ে রেখেছে ওলভারহ্যাম্পটন (৫৫ পয়েন্ট), শেফিল্ড (৫৪) এবং টটেনহামও (৫২)।
স্টামফোর্ড ব্রিজে জয়ের রাতে মোটেও স্বস্তিতে ছিল না চেলসি। প্রথমার্ধে ল্যাম্পার্ডের শিষ্যরা ছিল নিজেদের ছায়া হয়ে। অবশেষে যোগ করা সময়ে নরউইচের জাল কাঁপিয়ে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরান জিরু। দ্বিতীয়ার্ধে অবশ্য গোলের ভালো কিছু সুযোগ তৈরি করেছিল চেলসি। কিন্তু জয়ের ব্যবধান বাড়ানো সম্ভব হয়নি। তবে গোল না পেলেও স্বাগতিকদের তেমন বিপদে ফেলতে পারেনি অতিথিরা। তাতে জিরুর হেডই যথেষ্ট ছিল চেলসির জয়ের জন্য।
প্রথমার্ধে বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল ল্যাম্পার্ডের শিষ্যদের। কিন্তু আক্রমণে ছিল না কোনো ধার। ট্যামি আব্রাহামের পর শুরুতেই জোড়া সুযোগ হাতছাড়া করেন জিরু। ৩৬ মিনিটে হতাশা আরও বাড়ে স্বাগতিক শিবিরে। রুদিগেরের ক্রসে নেওয়া ক্রিশ্চিয়ান পুলিসিচের শট গোলপোস্টে প্রতিহত হয় নরউইচ গোলরক্ষক টিম ক্রুলের হাতে লেগে। পরে প্রথমার্ধের ইনজুরি সময়ে এই আমেরিকান মিডফিল্ডারের ক্রস হেডে লক্ষ্যভেদ করেন জিরু।
দ্বিতীয়ার্ধে আক্রমণ গড়েও আর গোল পায়নি চেলসি। শুরুতেই অল্পের জন্য পোস্টের ওপর দিয়ে চলে যায় চেসার আজপিলিকুয়েতার দূরপাল্লার শট। এর ১৫ মিনিট পর অতিথিদের ত্রাণকর্তা ক্রুল। নরউইচ গোলরক্ষক এবারও গোল করতে দেননি পুলিসিচকে। বাকিটা সময় গোল না পেলেও কোনো ভুলের সুযোগ রাখেনি বøুজরা। তাতে জিরুর গোলে জয়ের ফেরার স্বস্তির নিয়েই মাঠ ছাড়েন ল্যাম্পার্ড এবং তার শিষ্যরা।
দলের জয়ের পর ল্যাম্পার্ড প্রশংসায় ভাসিয়েছেন জিরুকে। সবশেষ চার ম্যাচে তিন গোল করা শিষ্যের প্রশংসায় চেলসি কোচ বলেন, ‘গুরুত্বপূর্ণ গোলগুলো সে করেছে। সে কখনোই আমাকে সমস্যায় ফেলেনি, সর্বদা ভালোভাবে প্রস্তুতি নেয়। তার পেশাদারিত্ব সব সময় ভালো।’ ম্যাচ প্রসঙ্গ ল্যাম্পার্ড বলেন, ‘আমাদের আরও গোল করা উচিত ছিল কারণ বল দখলে আমরা এগিয়ে ছিলাম। তবে শেষ পর্যন্ত জিততে পেরে আমরা খুব খুশি।’








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]