ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

ইসিবির দর্শক ফেরানোর পরিকল্পনা বাতিল
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

ভক্তদের ছাড়াই আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে ইংল্যান্ডে। সাউদাম্পটনের রোজ বোলে দর্শকশূন্য স্টেডিয়ামে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে খেলেছে ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ। শুরুটা ফাঁকা মাঠে হলেও শেষটায় দর্শকদের মাঠে ফেরাতে চেয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কিন্তু ইসিবির দর্শক ফেরানোর সেই পরিকল্পন বাতিল হয়ে গেছে।
দুই দল পরের দুই টেস্ট খেলবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। আজ শুরু হওয়া দ্বিতীয় ম্যাচ নিয়ে তেমন মাথাব্যথা ছিল না হর্তাকর্তাদের। তবে ২৪ জুলাই একই ভেন্যুতে গড়ানো সিরিজের তৃতীয় এবং শেষ টেস্ট চলাকালীন দর্শকের উপস্থিতি নিশ্চিত করতে চেয়েছিল ইসিবি। কিন্তু সেটা সীমিত আকারে। যেমন বোর্ড কর্তাদের ইচ্ছে ছিল, প্রতিদিন মাঠে থাকুক কমপক্ষে ৫ হাজার দর্শক। এমন তথ্য গত সপ্তাহেই প্রকাশ করে দ্য
ডেইলি মেইল।
এবার একই সংবাদমাধ্যম তাদের নিশ্চিত করল, ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তৃতীয় টেস্টে দর্শক ফেরানোর অনুমতি পায়নি ইসিবি। ডেইলি মেইল তাদের এক প্রতিবেদনে জানায়, চলমান সিরিজে দর্শক ফেরাতে সরকার পর্যায়ে আলোচনায় বসেছিল ইংলিশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। ইসিবি, ল্যাঙ্গাশায়ার এবং মিডিয়া ও খেলা সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তার সমন্বয়ে তৈরি করা প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়েছে।
মার্চে স্থবির হয়ে যাওয়া যুক্তরাষ্ট্রে সবার আগে ঘোড়দৌড়ে দর্শক ফেরানোর অনুমতি দিয়েছে সরকার। তাতেই আশায় বুক বেঁধেছিল ইসিবি। যদিও প্রত্যাশিত অনুমোদন পায়নি ক্রিকেট বোর্ডটি, তবে একেবারে হতাশও হতে হয়নি। কারণ ইসিবিকে ভিন্ন এক পথ বাতলে দিয়েছে সরকারি কর্মকর্তারা। আগে ঘরোয়া ক্রিকেটে দর্শক ফেরানোর পরামর্শ দেওয়া হয়েছে। সফল হলে ভাবা যাবে, আন্তর্জাতিক ক্রিকেটে সমর্থকদের ফেরানোর বিষয়।
বুদ্ধি একেবারে মন্দ নয়। যা মনে ধরেছে ইসিবির কর্মকর্তাদের এবং দ্রæতই ঘরোয়া ক্রিকেটে ভক্তদের ফেরানো প্রক্রিয়াটা সেরে ফেলতে চায়। যাতে করে পাকিস্তানের বিপক্ষে আসন্ন হোম টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে সীমিত আকারে হলেও দর্শক পায় ইংলিশরা। এমনটাই জানিয়েছে দ্য ডেইলি মেইল।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]