ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০

মৃত শ্রমিকের ওয়ারিশদের চেক হস্তান্তরকালে চসিক মেয়র
শেখ হাসিনার জীবনব্রত দুর্বলেরে রক্ষা করো দুর্জনেরে হানো
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা সঙ্কটকালে যারা মানবসেবায় এগিয়ে এসেছেন তারা সরকারের বড় ধরনের সহায়ক শক্তি। দেশ ও সমাজের ক্রান্তিকালের এই সেবা যেন লোক দেখানো না হয়। সেবার নামে কিছু অসৎ মানুষ অসহায়ত্বকে পুঁজি করে ফায়দা লুটছে। সরকার তাদের গ্রেফতার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক সেই কঠিন কাজটিই করে যাচ্ছেন। দুর্বলেরে রক্ষা করো, দুর্জনেরে হানোÑ এটাই শেখ হাসিনার জীবনব্রত।
বুধবার বিকালে টাইগারপাসের চসিক মেয়র দফতরে বিজিএমইএর পক্ষ হতে ১২টি পোশাক শিল্পের ১৬ জন পোশাক শ্রমিকের মৃত্যুবরণকারী শ্রমিক-কর্মচারীদের উত্তরাধিকারীদের নিকট গ্রæপ বীমা দাবির মোট ৩২ লাখ টাকার চেক প্রদান ও চসিকের স্বাস্থ্য বিভাগের জন্য ১ হাজার পিস ফেইস-মাস্ক হস্তান্তর অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।
তিনি বিজেএমইএর উদ্দেশে বলেন, তৈরি পোশাক রফতানি শিল্প খাত দেশের রফতানি আয়ের শীর্ষ উৎস। এই খাতটির বিকাশের ওপর অর্থনৈতিক সক্ষমতা অর্জন নির্ভরশীল। বিজেএমইএ বর্তমান সঙ্কট মোকাবিলায় কিছু সেবামূলক মানবিক উদ্যোগ নিয়েছে, পোশাক শিল্প শ্রমিক-কর্মচারীসহ সাধারণ মানুষের জন্য সেবাকেন্দ্রও খুলেছেন। এ জন্য সাধুবাদ জানাই।
অনুষ্ঠানে বিজিএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম বলেন, শ্রমিকরা এ শিল্পের প্রাণশক্তি। বিজিএমইএ শ্রমিক কল্যাণ কর্মসূচির আওতায় হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্র স্থাপনের মাধ্যমে শ্রমিকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চিকিৎসাসেবা প্রদান, শ্রমিকদের সন্তানদের জন্য অবৈতনিক স্কুল এবং শ্রমিকদের জন্য বাধ্যতামূলক বীমা সুবিধা প্রদান করে আসছে। এ সময় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিজিএমইএর প্রথম সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, সহসভাপতি এএম চৌধুরী সেলিম, পরিচালক খন্দকার বেলায়েত হোসেন, পরিচালক এনামুল আজিজ চৌধুরী, প্রসেস ম্যানেজার মো. মাহবুব আলম ভ‚ঁইয়া, স্মিথ রায় নন্দী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।






এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]