ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪ আশ্বিন ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০

জনতা ব্যাংকের চেয়ারম্যানকে অপসারণ, নতুন নিয়োগ পেয়েছেন মাহফুজুর রহমান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০, ৬:৪৪ পিএম আপডেট: ২৮.০৭.২০২০ ৬:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে এক বছরও টিকতে পারলেন না জামালউদ্দিন আহমেদ। নানা অনিয়মের কারণে ব্যাংকটির চেয়ারম্যান ও পরিচালক পদ থেকে তাকে অপসারণ করেছে অর্থমন্ত্রণালয়। রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির নতুন চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন ড. এস এম মাহফুজুর রহমানকে ।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে ব্যাংকটির নতুন পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমানকে তার যোগদানের তারিখ থেকে তিনবছর মেয়াদে নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ জন্য ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ সালের বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

চিঠির অনুলিপি বাংলাদেশ ব্যাংকের গভর্নর, অর্থমন্ত্রীর অবগতির জন্য তার একান্ত সচিব এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবের অবগতির জন্য তার একান্ত সচিব বরাবর পাঠানো হয়েছে।

বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক জামালউদ্দিন আহমেদকে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছিল ২০১৯ সালের ২০ আগস্ট। তিন বছরের জন্য নিয়োগ দেয়া হলেও এক বছর পূর্ণ হওয়ার আগেই জনতা ব্যাংক ছাড়তে হলো জামালউদ্দিনকে।

অনিয়ম-দুর্নীতি ও গ্রাহকদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগের সত্যতা পাওয়ায় জামালউদ্দিনকে অপসারণ করা হয়েছে বলে অর্থমন্ত্রণালয় সূত্রে জানা গেছে।                   

এদিকে মাহফুজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সাবেক অধ্যাপক। বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির উপাচার্যের দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ড. এস এম মাহফুজুর রহমান  বলেন, রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে অর্থমন্ত্রণালয় আমাকে নিয়োগ দিয়েছে বলে শুনেছি। তবে আমি এখনো চিঠি পাইনি। চিঠি পেলে ব্যাংকটির চেয়ারম্যান পদে যোগদান করবো।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]