ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৪ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৪ আগস্ট ২০২০

গণতান্ত্রিক অধিকারগুলো কেড়ে নেওয়া হয়েছে : রিজভী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২৯ জুলাই, ২০২০, ২:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 14

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ কথা বলার অধিকার নেই। মানুষের গণতান্ত্রিক যে অধিকারগুলো রয়েছে সব কেড়ে নেওয়া হয়েছে।

বুধবার (২৯ জুলাই) সকালে মুন্সীগঞ্জে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। আজ যদি আপনারা মত প্রকাশের জন্য ফেসবুকে কিছু লিখেন, দিনে রাতে যেকোন সময় আপনি গ্রেপ্তার হতে পারেন।

বিএনপির এ নেতা আরও বলেন, দেশে ভোটের অধিকার নেই। সেটিও ফিরিয়ে আনার জন্য আমরা লড়াই করছি। দেশের কোটি মানুষের যিনি আশা-আকাঙ্ক্ষার প্রতীক, দেশনেত্রী খালেদা জিয়াকে তারা অন্যায়ভাবে মিথ্যা মামলায় দুই বছরের অধিককাল কারাগারে বন্দি করে রেখেছিলো।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনীতি ছিল বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। গণতন্ত্র হত্যা করছিলো আজকে যারা ক্ষমতায় আছে তাদেরই পূর্বপুরুষেরা তারা সেই সময়ে এই কাজগুলো করেছিলেন। সংবাদপত্রগুলো বন্ধ করে দিয়েছিল তারা। কয়েকটি পত্রিকা ছাড়া কোন পত্রিকা চলতে দেয়নি। কথা বলা যাবে না। একদল এক নেতা ছাড়া কথা বলা যাবে না। জিয়াউর রহমান ক্ষমতায় এসে এগুলো চালু করে দিয়েছিলেন। বহুদলীয় গণতন্ত্র সংবাদপত্রের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা, চিন্তার স্বাধীনতা এটি দিয়েছিলেন জিয়াউর রহমান।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]