ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন চসিক মেয়র
প্রকাশ: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ১১০)
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম নাছির উদ্দীন। বৃহস্পতিবার এক শুভেচ্ছাবাণীতে তিনি বলেন, সুমহান ত্যাগের মহিমায় এক অনন্য দৃষ্টান্ত পবিত্র ঈদুল আজহা। পশু কোরবানির মধ্য দিয়ে সৃষ্টিকর্তার প্রতি ত্যাগের মহান আদর্শ স্থাপিত হয়েছে, যা ত্যাগের মহিমায় ভাস্বর। তিনি বলেন, সমাজে হিংসা-বিদ্বেষ, হানাহানি, পরশ্রীকাতরতা থেকে মুক্তির জন্য কোরবানি আল্লাহ তায়ালার রহমতস্বরূপ। করোনা মহামারির এ পরিস্থিতিতে পরিবেশ দূষণরোধকল্পে ও জনস্বাস্থ্য সুরক্ষায় নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাইয়ের জন্য নির্ধারিত স্থানসহ পুরো নগরীতে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোরবানির মাধ্যমে আত্মত্যাগের পাশাপাশি আত্মসচেতনতার শিক্ষাগ্রহণের আহŸান জানান তিনি।  এ ছাড়া এদিন কাজির দেউড়ির আউটার স্টেডিয়ামের অভ্যন্তরে মাঠের চারদিকে ড্রেনসহ ওয়ার্কওয়ে, মুক্তমঞ্চ ও মাঠের সবুজায়ন প্রকল্পের উদ্বোধন করেন মেয়র। এ সময় তিনি বলেন, চট্টগ্রাম ঐতিহ্যগতভাবে লোকসংস্কৃতির চারণভ‚মি। এই চট্টগ্রামের মুক্তমঞ্চে প্রতিবাদী নাটক পরিবেশনা এবং এক প্রতিক‚ল পরিস্থিতিতেও রবীন্দ্র জন্মশতবার্ষিকী উদযাপিত হয়েছে। এই মুক্তমঞ্চ থেকে চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মীরা নবজাগৃতির সন্ধান পাবেন। তিনি আরও বলেন, আউটার স্টেডিয়াম এলাকাটি দীর্ঘদিন ধরে ছিল অবৈধ স্থাপনা ও দখলদারদের অবাধ বিচরণস্থল। ময়লা-আবর্জনা স্ত‚প করা থাকত এখানে। যে কারণে এ সড়কে পথচারীদের দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে চলাচল করতে হতো। ইতোমধ্যে এ এলাকায় সুইমিংপুল, আউটার স্টেডিয়ামের ফুটপাথ সৌন্দর্যবর্ধন প্রকল্প বাস্তবায়ন করায় এলাকাটি আকর্ষণীয় হয়ে উঠেছে। উদ্বোধনী অনুষ্ঠানে কাউন্সিলর মো. গিয়াসউদ্দিন, সলিম উল্লাহ বাচ্চু, শৈবাল দাশ সুমন, লে. কর্নেল সোহেল আহমদ, মোহাম্মদ আবুল হাশেম, আহমেদ ইকবাল হায়দার চৌধুরী, প্রকৌশলী মুনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, আনোয়ার জাহান, সুমন সেন ও খায়রুল আব্বাস চৌধুরী উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন মাওলানা হারুন-উর-রশিদ। এদিকে এদিন সকালে নগরীর কাঠগড় বাজারে মুজিব চত্বর ও এমএ আজিজ চত্বর ফলক উন্মোচন ও বৃক্ষরোপণ ২০২০-এর উদ্বোধন করেছেন সিটি মেয়র। এ সময় কাউন্সিলর জয়নাল আবেদীন, কাউন্সিলর শৈবল দাস সুমন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম, ওমর ফারুক, ফরিদুল আলম ও ওয়াহিদুল আলম চৌধুরী, মো. জাবেদ হোসেন, হাজী বেলাল আহম্মেদ, মামুনুর রশীদ মামুন, আজাদ হোসেন, জাকির হোসেন, জাসেদ, শহিদুল ইসলাম টিটুসহ অনেকে উপস্থিত ছিলেন।  বিজ্ঞপ্তি।
এরপর ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে ঠান্ডা মিয়া ব্রিজ উদ্বোধন করেন আ. জ. ম নাছির উদ্দীন। এ সময় কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌসী আকবর, বিপ্লব দাশ, মুজিবুল হায়দার, চন্দন দাশ, মো. আলমগীর, উৎপল বিশ^াস, মো. আবছার, মো. সোহেল চৌধুরী, মো. জয়নাল, মো. মহিউদ্দিন, মো. দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক শ্রমমন্ত্রী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বীর মু্িক্তযোদ্ধা প্রয়াত এমএ মান্নানের সহধর্মিণী নূর মেহের মান্নানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চসিক মেয়র। বৃহস্পতিবার এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান তিনি। বিজ্ঞপ্তি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close