ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বর্জ্য অপসারণে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : মেয়র তাপস
প্রকাশ: শনিবার, ১ আগস্ট, ২০২০, ৭:২২ পিএম  (ভিজিট : ২৬৫)
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঈদ-উল-আযহা উপলক্ষে বর্জ্য অপসারণে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। ২৪ ঘন্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারিত করা হবে।

আজ সকালে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আশাবাদ ব্যক্ত করেন।

ডিএসসিসি মেয়র বলেন, ‘আজ আমরা অত্যন্ত আনন্দের সাথে ঈদ-উল-আযহা উদযাপন করব, কোরবানি দেবো। কোরবানির পর পশুর যে বর্জ্য সৃষ্টি হবে, আমরা সে বর্জ্য দুপুর ২টা থেকে সম্পূর্ণরূপে অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। ইনশাআল্লাহ গতবারের ন্যায় এবারও আমরা ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারব।’

পরিচ্ছন্নতাকর্মি থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারি কেউ ছুটিতে নেই জানিয়ে মেয়র ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
মহামারি করোনার বিশেষ পরিস্থিতির কথা উল্লেখ করে ব্যারিস্টার শেখ তাপস সাংবাদিকদের মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতিসহ ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, যেহেতু অন্যান্যবারের ন্যায় এবার রাষ্ট্রীয় আচার-অনুষ্ঠান পালিত হচ্ছে না, তাই আমি গণমাধ্যমের সহযোগিতায় তাদেরকে ঈদের শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

ডিএসসিসি মেয়র বলেন, অত্যন্ত সুন্দর, সুশৃংখলভাবে হাট পরিচালিত হয়েছে। হাট পরিচালনার পর আমরা রাত ১২টা ১ মিনিট থেকে কোরবানির পশুর হাট-কেন্দ্রিক বর্জ্য অপসারণ শুরু করেছি। ইতোমধ্যে পশুর হাটের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি।

নামাজ শেষে বায়তুল মোকাররমের খতিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট কাল রাত্রিতে শাহাদাত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য-দীর্ঘায়ু এবং দেশবাসীর সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

অন্যান্যের মধ্যে ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান ডিএসসিসি মেয়রের সাথে ঈদের প্রথম জামাতে নামাজ আদায় করেন।বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close