ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩ আগস্ট ২০২০ ১৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার সোমবার ৩ আগস্ট ২০২০

পানির দরে বিক্রি হচ্ছে পশুর চামড়া, হতাশায় চামড়া বিক্রেতারা
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২ আগস্ট, ২০২০, ৫:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 88

এবার কোরবানি পশুর চামড়া নিয়ে বিপাকে পরেছেন চামড়া ক্রেতারা। পানির দরে বিক্রি হওয়ায় চামড়ায় পরিবহনের মূল্যই উঠছে না। সরকারের বেধে দেওয়ার পরও পশুর চামড়ার নিম্নমূল্যে বিক্রেতাদের মধ্যে দেখা গেছে হতাশা।

শনিবার (১ আগষ্ট) ঈদের দিন বিকেলে নওগাঁর ধামইরহাট উপজেলা বাজার, আমইতারা বাজারসহ বিভিন্ন স্থানে চামড়া সংগ্রহ করে বিক্রির জন্য নিয়ে আসা ক্রেতা বিক্রতাদের মাঝে দেখা গেছে চাপা ক্ষোভ। আকার ভেদে গরুর চামড়া ২শ থেকে ৫শত টাকায় কেনা-বেচা হলেও ছাগলের চামড়া ১ টাকা থেকে ১০ টাকায় বেচা-কেনা হতে দেখা গেছে।

অন্যদিকে ছোট ছাগলের চামড়া বাজারে চাহিদা না থাকায় ১শ টি চাড়া মাত্র ১০ টাকায় বিক্রয় করতে বাধ্য হয়। এ সময় দাম না পেয়ে গ্রামের অনেকেই দেখা গেছে ছাগলের চামড়া রাস্তার পাশে ফেলেদিতে।

ছাগলের চামড়া বিক্রি করতে আসা আংগরত গ্রামের জয়নাল আবেদিন ও মহিসর গ্রামের আব্দুর রাজ্জাক ক্ষোভের সাথে বলেন, ছাগলের চামড়া বিক্রি করতে এসে দেখি, মূল্য তো দূরের কথা ব্যবস্যায়ীরা কিনতেই চায় না। তাই ঘুরিয়ে নিয়ে যাচ্ছি।

ফার্সিপাড়া গ্রামের চামড়া ব্যবস্যায়ী শ্যামল বলেন, আগের বারের চাইতে এবারও গরু ছাগলের চামড়ার দাম অনেক কম। আজ গরুর কিছু চামড়া কিনেছি কিন্তু খাসি বা ছাগলের চামড়ার চাহিদা না থাকায় কিনছি না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]