ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২০ জানুয়ারি ২০২১ ৬ মাঘ ১৪২৭
ই-পেপার  বুধবার ২০ জানুয়ারি ২০২১

ঈদের আগে-পরে সড়কে ঝরল ২৭ প্রাণ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৫.০৮.২০২০ ৪:০১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 35

দেশের বিভিন্ন স্থানে এবারের ঈদের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় ২৭ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে রাজধানীর খিলগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে এক স্কুলছাত্র, আশুলিয়ায় বাস-পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালকসহ তিনজন, ময়মনসিংহে প্রাইভেটকারের ধাক্কায় এক পথচারী, সিলেটে বাস-প্রাইভেটকারের সংঘর্ষে পাঁচজন, কিশোরগঞ্জে মাইক্রোবাসের চাপায় দাদা-নাতনি, নওগাঁয় মোটরসাইকেলের সংঘর্ষে দুই আরোহী, বাগেরহাটে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ দুই আরোহী। এ ছাড়া হবিগঞ্জে বাসচাপায় দুই পথচারী, মেহেরপুরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুজন, যশোরে পৃথক দুর্ঘটনায় দুজন, সিরাজগঞ্জে ট্রাকচাপায় এক কলেজছাত্র, মৌলভীবাজারে গাড়িচাপায় অজ্ঞাতনামা এক নারী এবং কুমিল্লা পৃথক ঘটনায় এক পথচারীসহ তিনজন নিহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক, ব্যুরো এবং জেলা প্রতিনিধিদের পাঠানো খবরÑ
রাজধানী : রাজধানীর খিলগাঁওয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মাহমুদুর রহমান (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় একই মোটরসাইকেলে থাকা ইয়ামিন নামে তার বন্ধু গুরুতর আহত হয়েছে। গত রোববার রাত ১১টার দিকে খিলগাঁও ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে। 
জানা গেছে, তার গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়া থানার বাসাবাড়িয়ায়। সে পরিবারের সঙ্গে খিলগাঁওয়ের তারাবাগ এলাকায় থাকত ও স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ত। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খিলগাঁও থানার এসআই নিবাস মিস্ত্রি জানান, খিলগাঁও ফ্লাইওভারের ওপরে নতুন ইউলুপে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খেয়ে মোটরসাইকেলে থাকা দুই বন্ধুই ছিটকে পড়েন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাহমুদুরকে মৃত ঘোষণা করেন। আহত ইয়ামিনের অবস্থাও গুরুতর। মুমূর্ষু অবস্থায় তাকে একই হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আশুলিয়া : ধামরাইয়ে বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যানের চালকসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে বাসের নারীসহ আরও ৫ যাত্রী। এই ঘটনায় হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত বাস ও পিকভ্যানটি জব্দ করে থানায় নিয়ে গেলেও আটক করতে পারেনি বাসের চালক ও সহকারীকে। সোমবার সকাল ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলিতে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন সাভারে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর রিডার ম্যান আনোয়ার হোসেন। তিনি মানিকগঞ্জের দৌলতপুর থানার মৃত আলতাফ হোসেনর ছেলে। নিহত বাকি দুজনের পরিচয় পাওয়া যায়নি।
ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে এক সড়ক দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছে। ত্রিশাল থানা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার বিকালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে বগারবাজার নামক স্থানে ময়মনসিংহগামী একটি প্রাইভেটকার পথচারী রফিকুল ইসলামকে চাপা দিলে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। নিহত রফিকুল ইসলাম ত্রিশাল উপজেলার গুজিয়াম গ্রামের মৃত দুলাল মিয়ার ছেলে।
সিলেট : ওসমানীনগরের তাজপুরে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগর উপজেলার লামা তাজপুরের তানপুর এলাকায় গত শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ স্বপন কুমার দাস, স্ত্রী লাভলী রানী দাস, ৮ বছর বয়সি তাদের দুই যমজ সন্তান সাজ ও সাজন এবং সৌরভ। এরা সবাই সুনামগঞ্জের দিরাই উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।
কিশোরগঞ্জ : কটিয়াদীতে মাইক্রোবাসের চাপায় বাইসাইকেল আরোহী নানা ও তার ৯ বছর বয়সি নাতনির মৃত্যু হয়েছে। গত সোমবার সকালে কটিয়াদী-মঠখোলা সড়কের বেতাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নওগাঁ : মহাদেবপুরে একটি ট্রাককে সাইট দিতে গিয়ে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেলের আরোহীর নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে নওগাঁ-রাজশাহী মহাসড়কের উপজেলার খোর্দ্দনারায়ণপুর ব্রিজ নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেনÑ নওগাঁ শহরের চকমুক্তার মহল্লার মৃত আবেদের ছেলে মাহবুব ও জেলার মান্দা উপজেলার বড়পই গ্রামের আবুল হোসেনের ছেলে মারুফ হোসেন।
বাগেরহাট : খুলনা-মোংলা মহাসড়কের বাগেরহাটের ফকিরহাট উপজেলার খাজুরা এলাকায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। পুলিশ বাসটি জব্দসহ তার চালককে আটক করেছে। গত শনিবার দুপুর ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ বাগেরহাটের কচুয়া উপজেলার ধোপাখালী গ্রামের আবুল হাসানের ছেলে রুহুল আমিন (২৮) ও চিতলমারী উপজেলার চৌদ্দহাজারী গ্রামের মুজিবর (২৯)।
হবিগঞ্জ : শায়েস্তাগঞ্জ নতুনব্রিজ গোলচত্বর এলাকায় বাসচাপায় ঘটনাস্থলেই দুজন পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেলেও অন্যজনের পরিচয় পাওয়া যায়নি। পরিচয় পাওয়া ব্যক্তি শায়েস্তাগঞ্জ উপজেলার নিজগাঁও গ্রামের জয়নাল আবেদীনের পুত্র আব্দুল আউয়াল মিয়া (৩৫)। পরিচয় না পাওয়া ব্যক্তির বয়স আনুমানিক ৩২ বছর হবে বলে জানায় পুলিশ।
মেহেরপুর : গাংনী উপজেলার বামুন্দীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুজন নিহত ও একজন আহত হয়েছে। গত রোববার সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেনÑ গাংনীর ব্রজপুর গ্রামের আকরাম হোসেনের ছেলে মকবুল হোসেন (২৮) ও চরগোয়াল গ্রামের আব্দুল আল হক সর্দারের ছেলে আকতারুজ্জামান (২৫)। ঘাতক ট্রাকটিকে আটক করেছে পুলিশ।
যশোর : পৃথক দুই সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের পুলেরহাট ও যশোর-মাগুরা মহাসড়কের খাজুরায় এ দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেনÑ যশোরের বাঘারপাড়া উপজেলার ভদ্রবিলা গ্রামের আলী বক্সের ছেলে তৈয়ব আলী (৫০) এবং যশোর উপজেলার ধোপাখোলা এলাকার মৃত আমির হোসেনের ছেলে জাহিদ হোসেন। আহত চারজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জ : বাবা-মায়ের সঙ্গে ঈদ করার জন্য ঢাকা থেকে বাড়ি ফেরার পথে সিরাজগঞ্জের তাড়াশে ট্রাকচাপায় সেলিম রেজা (২০) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। সে তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের দিঘরিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ও ঢাকার সরকারি তিতুমীর কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। শুক্রবার ভোররাত ৩টার দিকে উপজেলার হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের মহিষলুটি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার : মৌলভীবাজার-শ্রীমঙ্গল সড়কের জগন্নাথপুর এলাকায় গত সোমবার রাত ১০টার দিকে গাড়িচাপায় ৫০ বছর বয়সি অজ্ঞাতনামা এক নারীর মৃত্যু হয়েছে। মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন জানান, গাড়িচাপায় নিহত অজ্ঞাতনামা ওই নারীর মানসিক ভারসাম্যহীন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে।
কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার হাড়িখোলা এলাকায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে দুজন নিহত হয়েছে। এতে আরও ৫ জন আহত হয়েছে। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া জেলার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খেলে যাত্রীবাহী বাসটি উল্টে যায়। এতে ঘটনাস্থলে সুমন ভ‚ঁইয়া (৪০) নামের এক পথচারী বাসের নিচে চাপা পড়ে নিহত হয়। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে মহাসড়কের আমিরাবাদ বাসস্ট্যান্ড নামক স্থানে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত সুমন ভ‚ঁইয়া উপজেলার জিংলাতলী ইউনিয়নের ইটাখোলা গ্রামের আব্দুর রহমানের ছেলে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]