ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ ৮ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০

চার জেলায় নৌকাডুবি
এক পরিবারের ৩ জনসহ প্রাণ গেল ১১ জনের
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৫.০৮.২০২০ ৪:১১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

টাঙ্গাইলের বাসাইল, মানিকগঞ্জের দৌলতপুর, বগুড়ার আদমদীঘি এবং হবিগঞ্জের বানিয়াচংয়ে নৌকা ডুবে একই পরিবারের তিনজনসহ ১১ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ রয়েছে দুই শিশুসহ চারজন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরÑ
টাঙ্গাইল : জেলার বাসাইলে নৌকা ডুবে পাঁচজনের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার গিলাবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য রুবেল মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। মৃত ব্যক্তিরা হলেনÑ বাসাইল উপজেলার গিলাবাড়ী গ্রামের সিকিম উদ্দিনের ছেলে নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলে জোয়াহেরের স্ত্রী রুমা বেগম (৩২) এবং সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২৫)। লাশগুলো উদ্ধার করে গিলাবাড়ী গ্রামে মিঞ্জু মিয়ার বাড়িতে রাখা হয়েছিল।
কাউলজানি ইউনিয়ন পরিষদের সাত নম্বর ওয়ার্ডের সদস্য মো. রুবেল মিয়া বলেন, সখীপুরের দাঁড়িয়াপুর থেকে বাসাইলের গিলাবাড়ী গ্রামে নৌকাটি যাচ্ছিল। এটি বেলা সাড়ে ৩টার দিকে গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছলে বিলের মধ্যে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝি তাইজ উদ্দিনের স্পর্শ লাগে। এ সময় নৌকাটি ডুবে যায়। পরে ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়।
বাসাইলের ওসি হারুন অর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামছুন্নাহার স্বপ্না পাঁচজনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।
মানিকগঞ্জ : জেলার দৌলতপুর উপজেলার চরমাস্তল চরপাড়া এলাকায় নৌকাডুবির ঘটনায় তিন ভাই-বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই শিশু নিখোঁজ রয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। মৃতরা হলেনÑ হনুফা (৩৭), তার বোন রোকসানা (৩০) ও ভাই রিয়াজুল (২৫)।
স্থানীয় ব্যবসায়ী আওলাদ হোসেন জানান, চরমাস্তল চরপাড়া বিলে ঝড়ের সময় নৌকাডুবির ঘটনা ঘটে। এতে নৌকার মাঝি হনুফার বোনের ছেলে মনির ও হনুফার স্বামী আব্দুল হক জীবিত উদ্ধার হয়েছে। নিখোঁজ রয়েছে হনুফার মেয়ে মিথিলা (১২) ও রোকসানার ছেলে শান্ত (১১)।
তিনি আরও জানান, নিহতদের বাড়ি উপজেলার জিয়নপুর গ্রামের আবুডাঙ্গা গ্রামে। তারা চরমাস্তল চরপাড়ায় তাদের বোনের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। পথিমধ্যে ঝড়ে তাদের নৌকা ডুবে যায়। দৌলতপুর থানার পরিদর্শক (তদন্ত) হাসমত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
বগুড়া : জেলার আদমদীঘি উপজেলায় রক্তদহ বিলে নৌকা ডুবে মা-ছেলের মৃত্যু হয়েছে। মৃতরা হলেনÑ উপজেলার সান্দিড়া গ্রামের শহীদ হোসেনের স্ত্রী চাঁদনী বেগম (২৯) ও ছেলে সাদ (৭)। মঙ্গলবার দুপুরে এ নৌকাডুবির ঘটনা ঘটে।
এলাকাবাসী জানায়, চাঁদনী বেগম ছেলে সাদকে নিয়ে ভাগনির বাড়ি করজবাড়ি গ্রামে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। দমদমার কিশোর সিহাব হত্যার ঘটনায় করজবাড়ি গ্রামে আটোরিকশা চলছে না জেনে রক্তদহ বিলের সান্দিড়া ঘাট থেকে নৌকায় রওনা হন তারা। নৌকাটি বিলের মাঝখানে পৌঁছলে হঠাৎ তলা ফেটে পানি উঠতে থাকে। এ সময় নৌকার মাঝি ও চাঁদনীর ভাগনি জামাই পানিতে নেমে তাদের রক্ষার চেষ্টা চালান। এ অবস্থায় বিলে থাকা একটি নৌকা তাদের দেখে এগিয়ে এসে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু ততক্ষণে চাঁদনী ও তার ছেলে পানিতে ডুবে যায়। পরে তাদের উদ্ধার করে সান্তাহারে একটি চিকিৎসাকেন্দ্রে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
আদমদীঘি থানার ওসি জালাল উদ্দিন জানান, নৌকা ডুবে মা-ছেলের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।
হবিগঞ্জ : জেলার বানিয়াচং উপজেলায় নৌকা ডুবে দোলেনা আক্তার (২৫) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন তার ভাই ও ভাতিজা। মঙ্গলবার দুপুরে উপজেলার রহমতপুর পাঁচকড়ি হাওরে এ দুর্ঘটনা ঘটে। দোলেনা আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মৃত আব্দুল আউয়ালের মেয়ে। নিখোঁজরা হলোÑ দোলেনার ভাই আলী নূর (৩৮) ও আলী নূরের ছেলে খোকন (৭)। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত ৮টায়ও উদ্ধার অভিযান চলছিল।
অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, যাত্রীবাহী একটি নৌকা শিবপাশা থেকে শাহজালালপুর বাজারের দিকে যাচ্ছিল। নৌকায় যাত্রী ছিল ১৩ জন। দুপুরে পাঁচকড়ি হাওরে পৌঁছলে নৌকাটি ডুবে যায়। তিনি আরও জানান, দোলেনা ও আলী নূর নিজ বাড়ি থেকে মুরাদপুর ইউনিয়নে তাদের নানাবাড়ি যাচ্ছিলেন। সঙ্গে ছিল ৭ বছরের শিশু খোকন। নৌকাডুবির পর দোলেনাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এখনও খোঁজ মেলেনি বাকি দুজনের।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]