ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ ৮ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০

রাস্তা বন্ধের প্রতিবাদ করায় প্রকৌশলীকে মারধর
টিকটকের সেই ‘অপু ভাই’ গ্রেফতার বাতিল হচ্ছে টিকটক ও লাইকি আইডি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৫.০৮.২০২০ ৪:১১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

রাজধানীর উত্তরায় রাস্তা বন্ধ করে টিকটকের ভিডিও ধারণ করছিল টিকটক অপু ও তার সহযোগীরা। সেই রাস্তা ধরে গাড়ি নিয়ে যাচ্ছিলেন প্রকৌশলী মেহেদী হাসান রবিন। এ সময় তিনি রাস্তা ফাঁকা করার জন্য বললে টিকটক অপু ও তার সহযোগীরা রবিন ও তার বন্ধুর ওপর অস্ত্র নিয়ে হামলা চালায়। রোববার বিকালে এ ঘটনা ঘটে। সোমবার রাতে মামলা হলে বাংলাদেশি আলোচিত-সমালোচিত ‘টিকটক অপু’ ওরফে ‘অপু ভাই’কে গ্রেফতার করেছে উত্তরা থানা পুলিশ। অপুর বিরুদ্ধে সড়ক অবরুদ্ধ করে বাদীকে ধারালো অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম, চুরি ও হুমকির অভিযোগ আনা হয়েছে। এ ঘটনার জেরে অপুর টিকটক ও লাইকি ভিডিও প্রচারের আইডি বাতিল হচ্ছে বলে জানিয়েছে ‘সাইবার-৭১’। প্রতিষ্ঠানটি তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এই তথ্য
জানিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার প্রকৌশলী মেহেদী হাসান রবিন উত্তরার সড়কটি দিয়ে তার ব্যক্তিগত গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। সাথে তার ২-৩ জন বন্ধুও ছিলেন। তবে আলাউল অ্যাভিনিউয়ের সড়ক আটকে ‘অপু ভাই’ ও তার সহযোগীরা টিকটক বানাচ্ছিল। রবিন রাস্তা আটকানো দেখে হর্ন বাজান। হর্ন বাজানোর পর অপু ও তার সহযোগীরা বিরক্ত বোধ করে এবং গাড়িকে উদ্দেশ করে অশালীন কথা বলতে থাকে। রবিন আর তার বন্ধুরা গাড়ি থেকে নেমে সাইড দিতে বলেন। তবে ‘কেন গাড়ির হর্ন বাজানো হলো’ এবং ‘কেন রাস্তা ছাড়তে বলল’ এ কারণে অপু ও তার সহযোগীরা রবিনসহ তার দুই বন্ধুকে মারধর করে। এতে রবিন এবং বাকি দুজন গুরুতর আহত হন। এ ঘটনায় সোমবার রাতে অপুর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন মারধরের শিকার প্রকৌশলী মেহেদী হাসান রবিন। এজাহারে অপুসহ তার বন্ধু রনি, মুরাদ, জমিরউদ্দিন, নাজমুল, শাহাদাত হোসেন শাকিলসহ অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে উল্লেখ করা হয়, অপু ও তার সহযোগীরা বেআইনিভাবে গতিরোধ করে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত ও গুরুতর জখমসহ চুরি, ভয়ভীতি ও হুমকির অপরাধ করেছে। উত্তরা মডেল থানার ডিউটি অফিসার এসআই মো. ফুয়াদ উদ্দিন বলেন, অপু পুলিশের হেফাজতে রয়েছে। রাতে তাকে থানায় রাখা হবে। মঙ্গলবার অপুকে আদালতে তোলা হলে আদালত তার রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে বিতর্কিত টিকটকার অপু ভাই ও মামুনসহ কয়েকজনের টিকটক ছাড়াও লাইকি আইডিও ব্যান করা হচ্ছে। তরুণ সমাজকে বিপথে নেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গেছে। সোমবার রাতে ‘সাইবার-৭১’-এর অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি জানিয়েছেন সংগঠনটির পরিচালক আবদুল্লাহ আল জাবের হৃদয়। তিনি জানান, অপু-মামুনসহ বিকৃত ভিডিও প্রস্তুতকারীদের বিষয়ে টিকটকের আঞ্চলিক প্রধানের সঙ্গে কথা হয়েছে। অপু-মামুনের আইডি শিগগিরই ব্যান করা হবে। উল্লেখ্য, চীনা অ্যাপ টিকটকে নানা ধরনের বিকৃত ভিডিও তৈরি করে ব্যাপক আলোচনায় আসে অপু। সামাজিক মাধ্যমে নতুন ‘গ্যাং কালচার’ তৈরির অভিযোগ রয়েছে অপু ও মামুনসহ একাধিক টিকটকারের বিরুদ্ধে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]