ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭
ই-পেপার শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০

ইউরোপা লীগের কোয়ার্টারে উলভস, সহজ জয়ে শেষ আটে সেভিয়া, বাসেল ও লেভারকুজেন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ৬:৫৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 49

বেশ লড়াই করেই বৃহস্পতিবার ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে উলভস। একই রাতে শেষ ষোলর ম্যাচে সহজ জয় পেয়ে শেষ আট নিশ্চিত করেছে সেভিয়া, বাসেল ও লেভারকুজেন।

মলিনেক্সে অনুষ্ঠিত ম্যাচে রাউল গিমেনেজ নবম মিনিটে পেনাল্টি থেকে গোল করলে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় উলভস। নিজেদের মাঠে এই জয়ে জার্মানির অলিম্পিয়াকোসের বিপক্ষে দুই লেগে ২-১ গোলে এগিয়ে থেকে কোয়ার্টারে উঠে আসে ইংলিশ ক্লাবটি। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে সমতা ছিল।
এদিকে সফরকারী রেঞ্জার্সকে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে শেষ আট নিশ্চিত করেছে লেভারকুজেন। বাসেল ১-০ গোলে এইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে দিলে দুই লেগে ৪-০ ব্যাবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

একই রাতে সেভিয়ার বিপক্ষে হেরে উয়েফা ইউরোপা লিগের শেষ ষোল থেকে বিদায় নিতে হলো রোমাকে। করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান ফুটবল স্থগিত হবার পর গত বুধবার (৫ আগস্ট) মাঠে গড়িয়েছে ইউরোপা লিগের স্থগিত হয়ে থাকা শেষ ষোলোর লড়াই।

বৃহস্পতিবার জার্মানির ডুইসবার্গের নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া ২-০ গোলে হারিয়ে দেয় রোমাকে। দুই দলের প্রথম লেগের খেলা স্থগিত হয়ে পড়েছিল। ফলে একক ম্যাচ দিয়েই সম্পন্ন হয় জয় পরাজয়। এই দেশটিতেই অনুষ্ঠিত হবে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনাল সহ বাকী ম্যাচগুলো এবং সময় সল্পতার জন্য অবশ্যই একক লীগের ভিত্তিতে। আগামী ১০ থেকে ২১ আগস্ট অনুষ্ঠিত হবে শেষ তিন পর্বের ( কোয়ার্টার, সেমি ও ফাইনাল) ম্যাচগুলো।

মলিনেক্সে অনুষ্ঠিত ম্যাচের ৭ম মিনিটে সফরকারী দলের ববি এ্যালেইন নিজ গোল রক্ষকের কাছে বল ব্যাক পাস করলে দ্রুত সেটি চুরি করে নেন ড্যানিয়েল পোডেন্স। এ্যালেইন দ্রুত তার কাছ থেকে বল কেড়ে নিতে ধরে ফেলেন। এতেই পেনাল্টি পেয়ে যায় উলভস। নবম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন গিমেনেজ (১-০)।

খেলা শেষে গিমেনেজ বলেন,‘ দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমরা এখন কোয়ার্টার ফাইনালে। আমরা এই অগ্রযাত্রা ধরে রাখতে চাই।

এদিকে ডুইসবার্গের রেইজেন অ্যারেনায় রোমার বিপক্ষে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ নেয় সেভিয়া। ইউরোপা লিগের নিয়মিত মুখ এবং টানা তিনবারের বিজয়ীরা বেশ শক্তভাবেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। গোল পেয়ে যায় ম্যাচের বয়স আধা ঘণ্টা ছোঁয়ার আগেই। খেলার ২২তম মিনিটে এভার বানেগার যোগান থেকে গোল করে দলকে এগিয়ে নেন সার্জিও রেগুইলন। আর প্রথমার্ধ শেষের ঠিক ২ মিনিট আগে সেভিয়াকে দুই গোলে এগিয়ে নেন ইউসেফ এন নেসেরি।

ডান প্রান্ত থেকে বল পেয়ে এগিয়ে নিয়ে যান লুকাস ওকম্পাস। এরপর মাটি গড়ানো ক্রসে বল পাঠিয়ে দেন ইউসেফের উদ্দেশ্যে। আর গোল মুখে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি এই স্ট্রাইকার। ফলে বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে যায় সেভিয়া। দ্বিতীয়ার্ধে কেবল এই লিড ধরে রাখায় নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনাল।

ম্যাচের আগেই খবর বেরিয়েছে ৫৩৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে এএস রোমা কিনে নিয়েছেন যুক্তরাষ্ট্রের বিলিয়নিয়ার। আর এদিন রাতেই সেভিয়ার বিপক্ষে হেরে উয়েফা ইউরোপা লিগের শেষ ষোল থেকে বিদায় নিতে হল রোমাকে। কোচ পাওলো ফনসেকা বলেন,‘ সেভিয়া যে আমাদের চেয়ে শক্তিশালী সেটি আমরা মেনে নিয়েছি।’। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]