ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

রাজধানীতে ৪ নাইজেরিয়ান নাগরিকসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্য গ্রেফতার
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ৮:১৯ পিএম আপডেট: ০৭.০৮.২০২০ ৮:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 156

রাজধানীর কাফরুল ও পল্লবীতে অভিযান চালিয়ে নাইজেরিয়ান নাগরিকসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হচ্ছে- অনূরাহ নেমডি ফ্রান্ক (৩২), উজেড ওবিনা রুবেন (৪১), মেকডুহু কেলভিন (৪১), ফ্রান্ক জেকব (৩৫) এবং টুম্পা আক্তার (২৩)।

র‌্যাব-৪ এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় ও ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপন করে দামি উপহার পাঠানোর লোভ দেখিয়ে অভিনব পদ্ধতিতে অনেক লোকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো সংঘবদ্ধ চক্রটি।

র‌্যাব জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১২ হতে রাত আড়াইটা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর কাফরুল ও পল্লবী থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের সদস্য ৪ জন নাইজেরিয়ানসহ ৫ জনকে গ্রেফতার করতে সমর্থ হয়। এই গ্রুপের টুম্পা আক্তার নিজেকে একজন কাস্টমস কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে আসছিল।

তাদের কাছ থেকে দুইটি মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, ব্যাংকে অর্থ জমাকৃত বই, চেকবই, ১২টি মোবাইল ফোন, নগদ তিন লাখ টাকা জব্দ করা হয়। এছাড়া প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট জিপ আটক করা হয়েছে।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন যাবৎ ঢাকায় অবস্থানকারী নাইজেরিয়ান নাগরিকদের এই চক্রটি কৌশলে বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সাথে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম- হোয়াটসঅ্যাপ, ইমো, ফেসবুক ইত্যাদির মাধ্যমে নিজেদেরকে আমেরিকান নাগরিক হিসেবে পরিচয় দিয়ে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলছিল। পরবর্তীতে তারা একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরির পর এক পর্যায়ে দামি উপহার বাংলাদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রতারণার জাল বিছাতো। কিছুদিন পর বাংলাদেশের কাস্টম অফিসার পরিচয়ে এক নারী উপহার আসার কথা বলতো এবং এতে ঘটনার শিকার ব্যক্তিদের মধ্যে বিশ্বাসযোগ্যতা সৃষ্টি হতো। তখন তারা পার্সেলটি ছাড়াতে কাস্টমস ভ্যাট/শুল্ক বাবদ টাকা জমা দিতে হবে বলে জানাতো। পরে ব্যাংকের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার প্রক্রিয়ায় এই চক্রটি অর্থ আত্মসাৎ করে আসছিল।বাসস 




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]