ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭
ই-পেপার রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০

আলাউদ্দীন আলীর মৃত্যু
সঙ্গীতাঙ্গনে শোক
প্রকাশ: সোমবার, ১০ আগস্ট, ২০২০, ১০:০৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

111আনন্দ সময় প্রতিবেদক222
চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ^াস ত্যাগ করেছেন দেশবরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলী। তার মৃত্যুতে সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক হয়ে উঠেছে শোকবই। আলাউদ্দীন আলীর সঙ্গে ছবি পোস্ট করে তারকারা শোক জানিয়েছেন
তার সুরগুলো মিষ্টি আর হৃদয় ছোঁয়া : রুনা লায়লা
অসম্ভব প্রতিভাবান গুণী সঙ্গীত পরিচালক ছিলেন আলাউদ্দিন আলী। তার সুরগুলো মিষ্টি আর হৃদয় ছুঁয়ে যাওয়া মতো হতো। তার সুরে আমি অসংখ্য গান গেয়েছি। অসম্ভব জনপ্রিয়তা পেয়েছে সেসব গান। আজ তার চলে যাওয়ার কথা শুনে একটা কথাই মনে হলো, সঙ্গীতের বিশাল শূন্যতা তৈরি করে তিনি চলে গেলেন স্বর্গের পথে। আমি জানি তার সৃষ্টি গানগুলোর মধ্য দিয়ে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল। আমি দোয়া করি তার আত্মার শান্তির জন্য। আমি বিশ^াস করি, এই সুরের জাদুকরের স্থান হবে জান্নাতে।
তার মৃত্যু নেই, তিনি অমর : ফকির আলমগীর
আলাউদ্দিন আলীর মৃত্যুর মধ্য দিয়ে সঙ্গীতাঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হওয়ার নয়। এই অনন্য সৃজনশীল সুরকারের সুরে আমি হঠাৎ কোন পথে, কোলের শিশু ফেরেস্তা, বাড়ি-গাড়ি-এয়ারকন্ডিশন, একবেলা খাইলে, পার্বতীপুর স্টেশনে, ভালোবাসার বন্যা এসে একটি ফুল ফুঁটিয়ে গেল বুকেসহ অসংখ্য জনপ্রিয় গান। এ ছাড়া ঘর করলাম নারে আমি সংসার করলাম না গানটির সঙ্গীতায়োজন ছিল আলাউদ্দিন আলীর। প্রায় সমবয়সি এই মানুষটি মতিঝিল কলোনিতে বড় হয়েছে; এক সময় খিলগাঁয়ে বাড়ি করেছিলেন এভাবে তার সঙ্গে আমার অনেক হৃদ্যতা, অনেক ভালোবাসা, অনেক স্মৃতি। সঙ্গীতের সুর আয়োজনে তার আধুনিকতা এ দেশের দর্শক শ্রোতা বহুকাল মনে রাখবে। তার মৃত্যু নেই, তিনি অমর যেখানেই থাকুক ভালো থাকুক আমিন।
তিনি নিজেই ছিলেন একটি
ইতিহাস : আসিফ আকবর
চলেই গেলেন বাংলাদেশের সুরসম্রাট আলাউদ্দীন আলী। তিনি নিজেই ছিলেন একটি ইতিহাস। রেখে গেছেন হাজারো ইতিহাস। আমার ছোট্ট জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সঙ্গীতজ্ঞ। বাংলাদেশকে ঋণী করেই চিরপ্রস্থানের পথে যাত্রা শুরু করলেন। রেখে গেলেন বাংলা ভাষায় অমর কিছু গান। আলী চাচার আত্মার মাগফিরাত কামনা করি।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]