ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ আশ্বিন ১৪২৭
ই-পেপার সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০

ডিএনসিসিতে চিরুনি অভিযান : ৭৫ স্থাপনায় মিলল এডিসের লার্ভা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১০ আগস্ট, ২০২০, ৮:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 132

এডিস মশা নিয়ন্ত্রণে তৃতীয় পর্যায়ের চিরুনি অভিযান চালাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ১০ দিন ব্যাপী এ অভিযানের তৃতীয় দিনে ১৩ হাজার ৬৫৬টি বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ৭৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে।

এছাড়া ৭ হাজার ৯৫৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময় ২৬টি মামলায় ৬২ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার ডিএনসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তৃতীয় ধাপের চিরুনি অভিযানে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করে প্রতিটি সেক্টরকে ১০টি সাবসেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের একটি সেক্টর করে মোট ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে। দীর্ঘমেয়াদি ও  মশক নিধনের আধুনিক ব্যবস্থাপনার অংশ হিসেবে গতবারের মতো এবারও এডিসের লার্ভা প্রাপ্তির স্থান ও প্রজনন উপযোগী পরিবেশের তথ্য অ্যাপে সংরক্ষণ করে ডাটাবেজ তৈরি করা হচ্ছে।

তৃতীয় পর্যায়ের অভিযানের এই তিন দিনে ৩৯ হাজার ৭৭৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৪৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। অভিযানের এই তিন দিনে ২ লাখ ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও  জানানো হয়, জনসাধারণের জন্য বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা কার্যক্রম শুরু করেছে ডিএনসিসি। গত রবিবার ১০৩টি নমুনা পরীক্ষা করে তিন জনের শরীরে ডেঙ্গু রোগ শনাক্ত করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]