ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

চিরনিদ্রায় শায়িত আলাউদ্দীন আলী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দীন আলী। সোমবার বিকাল সাড়ে ৪টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়েছে তাকে।
এ দিন দুপুর ২টা ৩০ মিনিটে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয় এফডিসিতে। এ সময় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র সহকারী পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা তাকে শেষ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন করেন গীতকবি সংঘ, বাংলাদেশ; মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)। শ্রদ্ধা জানানোর পর এফডিসিতে আলাউদ্দীন আলীর জানাজা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, আশরাফ খান হিমেল, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহীন সুমন, অপূর্ব রানা, নির্মাতা এসএ হক অলিক, শাহ আলম কিরণ, অভিনেতা ওমর সানী, জাহিদ হাসানসহ অনেকে। সঙ্গীতশিল্পীদের মধ্যে উপস্থিত হন কনকচাঁপা, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, এসআই টুটুল, বাদশা বুলবুল, পারভেজ, মুহিন, কিশোর, নাজির মাহমুদ, আহমেদ রিজভী, সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদসহ অনেকে। এফডিসির আগে রামপুরা ও আলাউদ্দীন আলীর আবাসস্থল খিলগাঁওয়ের নূর-ই-বাগ মসজিদে দুটি জানাজা হয়েছে।
বাংলা গানের বরণ্যে সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলী রোববার বিকাল সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আলাউদ্দীন আলী বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন। তিনি একই সঙ্গে সুরকার, সঙ্গীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। ১৯৬৮ সালে বাদ্যযন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্র জগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে কাজ করেন দীর্ঘদিন।
এ পর্যন্ত আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আলাউদ্দীন আলী। তার সুর করা গানের সংখ্যা পাঁচ হাজারেরও বেশি। তার কালজয়ী গানের অন্যতমÑ ও আমার বাংলা মা তোর, সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি, বন্ধু তিন দিন তোর বাড়িতে গেলাম দেখা পাইলাম না, যেটুকু সময় তুমি থাক কাছে, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, এমনও তো প্রেম হয় প্রভৃতি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]