ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

উইম্যান পিস ক্যাফের আয়োজনে ‘শান্তির জন্য আলোকচিত্র’ প্রতিযোগিতা
জাককানইবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০, ৬:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 124

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উইম্যান পিস ক্যাফের আয়োজনে আলোকচিত্র প্রতিযোগিতা শুরু হয়েছে। শান্তি, প্রকৃতি, নারীর উপর মহামারী প্রভাব, নারী ক্ষমতায়ন, প্ল্যুরালিটি এন্ড ডাইভার্সিটি বিষয়ের উপর সেপ্টেম্বর ৫ তারিখ থেকে  ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ছবি আহবান করা হচ্ছে।

ইতিমধ্যে আয়োজনটি শিক্ষার্থীদের মাঝে দারুণ সাড়া ফেলেছে। বাংলাদেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন। এছাড়া বাইরের বিভিন্ন দেশ থেকেও উল্ল্যখযোগ্য হারে ছবি জমা হচ্ছে আয়োজকদের ঝুলিতে।

উপরে উল্লিখিত বিষয়ের সাথে মিল রেখে নিজের তোলা যেকোনো ছবি নিয়ে যেকোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে এ প্রতিযোগিতায়, তবে ম্যানুপুলেশন এর ছবি গ্রহণযোগ্য হবে না। প্রতিযোগিতায় সেরা দশ আলোকচিত্রকে সনদপত্র এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে দেয়া হবে আকর্ষণীয় পুরষ্কার।

প্রতিযোগিতায় নির্বাচকের দায়িত্বে রয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-জনাব অলি উল্লাহ, সহকারী অধ্যাপক, লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ, মো: বাকি বিল্লাহ (বিভাগীয় প্রধান, ফোকলোর বিভাগ, মনোজ প্রামাণিক, অভিনেতা, পরিচালক এবং প্রভাষক, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ এবং সাইমুম সাঈদ, লেখক এবং আলোকচিত্রী।

উল্লেখ্য, উইমেন পিস ক্যাফে শান্তি পূর্ণ সমাজ প্রতিষ্ঠায় নারীর ক্ষমতায়ন, উদ্ভাবনী চিন্তার প্রয়োগ ও বাস্তবায়নে বিভিন্ন কমিউনিটি নারীদেরকে নিয়ে কাজ ও উদ্যোক্তা তৈরিতে সৃষ্টিশীল প্লাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে। ইউএন উইমেনের এমপাওয়ার্ড উইম্যান পিসফুল কমিউনিটি প্রজেক্টের আওতায় সেন্টার ফর পিস এন্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় দেশে দুটি পাবলিক বিশ্ববিদ্যালয় (জাককানইবি ও বেরোবি) কাজ করে যাচ্ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]