ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০

দ্বিতীয় ম্যাচেও হারলো পিএসজি
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 42

প্রথম ম্যাচের পর টানা দ্বিতীয় ম্যাচেও পরাজিত হলো ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই(পিএসজি)। লীগ ওয়ানে রোববার অনুষ্ঠিত ম্যাচে ম্যাচে মার্সেই ১-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। নিজেদের ২১তম ম্যাচে পিএসজির বিপক্ষে জয়ের দেখা পেল মার্সেই।

কোভিড-১৯ সংক্রমনের কারণে আইসোলেশন থেকে মুক্তি পেয়ে এ দিন মাঠে ফিরেছিলেন বিশ্বের দামি তারকা নেইমার। তবে দলকে হার থেকে রক্ষা করতে পারেননি তিনি। বরং লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে নেইমারকে।

গতকালের ওই লীগ ম্যাচে খেলার চেয়ে পেশী শক্তি ব্যবহারের প্রবণতা বেশি দেখা যায় খেলোয়াড়দের মধ্যে। ফলে এক ম্যাচেই ৫টি লাল কার্ড দেখাতে হয়েছে কর্তব্যররত রেফারিকে।

প্রাক দেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের ৩১ মিনিটে অতিথি দল মার্সেইয়ের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন ফ্লোরিয়ান থাওভিন। এর মাধ্যমে ২০১১ সালের নভেম্বরের পর শক্তিশালী পিএসজির বিপক্ষে প্রথম জয়ের দেখা পেল মার্সেই।

এ দিকে নিজের সঙ্গে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন ব্রাজিলীয় আন্তর্জাতিক নেইমার। তার দাবি, আলভারো গঞ্জালেজ তাকে ‘বানর’ ডেকেছেন। মাসেই’র ওই ডিফেন্ডারের মাথার পেছনে চড় মারার কারণে ইনজুরি টাইমে লাল কার্ড দেখতে হয় নেইমারকে।

উত্তেজনাপুর্ণ এক টুইট বার্তায় নেইমার বলেন, ওই ডিফেন্ডার তার সঙ্গে বর্ণবাদী আচরণ করেছেন। ওই কারণেই আমি তাকে আঘাত করেছি। অবশ্য নেইমারের ওই অভিযোগ অস্বীকার করেছেন গঞ্জালেজ।

নেইমার বলেন,‘ আমার আক্ষেপ ওই বোকাটার মুখে আঘাত করতে না পারা।’
ভিএআর প্রযুক্তি ব্যবহার করে নেইমারকে লাল কার্ড দেখিয়েছেন কর্তব্যরত রেফারি। ওই সময় সতীর্থ ল্যাভিন কুরজাওয়া ও লিয়ান্দ্রো পার্দেসকেও লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন রেফারি।

একই সঙ্গে মার্সেই’র স্ট্রাইকার দারিও বেনেডেত্তো এবং ডিফেন্ডার জর্ডান আমাভিকেও নির্বাসনে পাঠান রেফারি।

টুইটে নেইমার আরো বলেন,‘ ভিএআরে আমার আগ্রাসন প্রদর্শন করা সহজ। এখন আমি বলতে চাই ওই বর্ণবাদীর চেহারাটাও দেখাতে। যে আমাকে ‘বানর দুঃশ্চরিত্রার ছেলে’ বলেছে। আমি সত্যিই তা দেখতে চাই।’

পিএসজির কোচ থমাচ টাচেল বলেন,‘ নেইমার আমাকে বলেছে, তাকে বর্ণবাদী মন্তব্য করে অপদস্ত করা হয়েছে। তবে আমি মাঠে সে রকম কিছু শুনিনি।’

মার্সেই’র কোচ কোচ আন্দ্রে ভিলাস বোয়াস বলেন,‘ ফুটবলে বর্ণবাদীর কোনও স্থান নেই। তবে আমি মনে করি না এমন কিছু ঘটেছে।’

রোববার অনুষ্ঠিত লীগ ওয়ানের অন্য ম্যাচে লিলি ১-০ গোলে মিজকে, এ্যাঞ্জার্স ১-০ গোলে রেইমসকে, ব্রেস্ট ২-০ গোলে ডিজনকে, লেন্স ৩-২ গোলে লরিয়েন্টকে, রেনে ৪-২ গোলে নিমেসকে এবং মোনাকো ২-১ গোলে নঁতেকে পরাজিত করেছে। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]