ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭
ই-পেপার রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন
উড়ো চিঠি যাচাই করছে গোয়েন্দারা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১১:০১ পিএম আপডেট: ১৫.০৯.২০২০ ১১:৫৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সম্প্রতি একটি কারাগার থেকে আসামি পালানোর ঘটনার পরই দেশের কারাগারগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া অন্য একটি কারাগারে আসা উড়ো চিঠি যাচাইয়ের জন্য গোয়েন্দা সংস্থার কাছে পাঠানো হয়েছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। অন্যদিকে জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষ রোপণকালে প্রধানমন্ত্রীর ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারারক্ষীদের দুর্বলতার কারণে সম্প্রতি একজন আসামি পালিয়ে গেছে। ওই ঘটনার প্রেক্ষাপটে দেশের কারাগারগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। লালমনিরহাট কারাগারে এমন উড়ো চিঠি সব সময়ই আসে। তারপরও চিঠিটি যাচাইয়ের জন্য গোয়েন্দাদের কাছে পাঠানো হয়েছে।
প্রধানমন্ত্রীর ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন পূরণ হয়েছে : অন্যদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
চারা গাছ লাগানো শেষে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করা। সেই স্বপ্ন পূরণ হয়েছে। স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। বর্তমানে চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে দেশকে বাঁচাতে হলে কৃষির ওপরে গুরুত্ব দিতে হবে।
বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, বৃক্ষরোপণ কর্মসূচি সারা দেশে চালিয়ে যেতে হবেÑ যা নতুন প্রজন্মকে উৎসাহিত করবে। কর্মসূচিতে অন্যদের মধ্যে জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]