ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭
ই-পেপার রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০

আজ ট্রেনের শতভাগ টিকেট বিক্রি শুরু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৭ পিএম আপডেট: ১৬.০৯.২০২০ ১২:০৮ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে ট্রেনের শতভাগ টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এর মধ্যে ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ টিকেট কাউন্টারে বিক্রি হবে। মঙ্গলবার রেলওয়ের উপপরিচালক মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেলওয়ের যাত্রীবাহী ট্রেন মোট আসন সংখ্যার শতভাগ টিকেট ইস্যু করবে। এ ক্ষেত্রে আন্তঃনগর ট্রেনের সব ধরনের আসনবিহীন টিকেট ইস্যু করা সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।
রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম সাংবাদিকদের জানান, আন্তঃনগর ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকেট কাউন্টারের মাধ্যমে, বাকি ৫০ শতাংশ মোবাইল অ্যাপস বা অনলাইনে ইস্যু করা হবে। এসব সিদ্ধান্ত বুধবার থেকে কার্যকর হবে।
এর আগে করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। পরে কয়েক দফায় আরও বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়। এ ছাড়া করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে বর্তমানে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল, যা আগে সবগুলোই অনলাইনে বিক্রি হতো। পরে গত ১২ সেপ্টেম্বর থেকে ৫০ শতাংশ টিকেটের অর্ধেক, অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ কাউন্টারের মাধ্যমে বিক্রি করা শুরু হয়েছে। বাকি অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ মোবাইল অ্যাপস, অনলাইনে ইস্যু করা হচ্ছিল।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]