ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭
ই-পেপার রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০

৮৯ বছরেও বয়স্ক ভাতার কার্ড জোটেনি আয়মনার
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১১:২০ পিএম আপডেট: ১৬.০৯.২০২০ ১২:১৯ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 46

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার আয়মনা বেগমের বয়স আগামী ডিসেম্বরে ৮৯-এ পড়বে। ৩০ বছর আগে তার স্বামী মারা গেছেন। একমাত্র উপার্জনক্ষম ছেলে রাজমিস্ত্রির কাজ করে। তার সামান্য উপার্জনে পরিবারে তিনবেলা খাবার জোটানোই কষ্টসাধ্য হয়ে পড়ে। তার এই দুর্দশা দেখার যেন কেউ নেই। বয়সের ভারে ন্যুব্জ হয়ে পড়া এই বিধবার ভাগ্যে এখনও পর্যন্ত জোটেনি বয়স্ক বা বিধবা ভাতা।
আয়মনা খাতুন উপজেলার সুখিয়া ইউনিয়নের চরপলাশ গ্রামের আব্দল ছোবানের স্ত্রী। তিনি আক্ষেপের সুরে বলেন, আর কত বয়স হলে বয়স্ক ভাতার কার্ড পাব। কত মানুষের কাছে গেলাম। ভোটের সময় কত মানুষ আশ^াস দিল। কিন্তু কেউই কিছু দিল না।
আয়মনা খাতুনের ছেলে পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি বলেন, রাজমিস্ত্রির আয় দিয়ে কোনোরকমে চলে সংসার। আমার মা বয়স্ক ভাতার যোগ্য হলেও এখনও কোনো ভাতা পান না।
এ বিষয়ে কথা বলতে সুখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ টিটুকে একাধিক বার মোবাইলে কল করেও পাওয়া যায়নি। এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা রুহুল আমিন বলেন, মাত্র আপনার কাছ থেকে বিষয়টি জেনেছি। স্থানীয় চেয়ারম্যানের কাছে ওই নারীর কাগজপত্র জমা দিলে শিগগিরই তিনি ভাতার আওতায় আসবেন। এসব তালিকা জনপ্রতিনিধিরা করেন। অনেক সময় কেউ কেউ বাদ পড়ে যান। বিষয়টি বিবেচনা করে চলতি বছর থেকে মাইকিংয়ের মাধ্যমে সুবিধাভোগীদের বাছাইয়ের প্রক্রিয়া শুরু হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]