ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু আজ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৩ পিএম আপডেট: ১৬.০৯.২০২০ ১১:০৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 35

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে মহাপরিচালক পর্যায়ে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হবে আজ। এ উপলক্ষে বুধবার বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাসহ ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল ঢাকার পিলখানায় এসে পৌঁছেছে। আজ বেলা পৌনে ১১টা থেকে বিজিবির সদর দফতরের কক্ষে এরপর পৃষ্ঠা ১১ কলাম ১ সম্মেলন শুরু হবে। আগামী শনিবার পর্যন্ত এ সম্মেলন চলবে। বুধবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বৈঠকে সীমান্ত হত্যা বন্ধ, চোরাচালান ও মাদকের অনুপ্রবেশ ঠেকানোসহ সীমান্তে দুদেশের যৌথ টহল জোরদারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সীমান্ত সম্মেলনে অংশ নেবে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকগণ ও বিজিবি সদর দফতরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারগণ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভ‚মি রেকর্ড ও জরিপ অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করছেন।
অন্যদিকে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করছে। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন। আগামী শনিবার সকাল সাড়ে ৮টায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে এবারের সীমান্ত সম্মেলন শেষ হবে। ওইদিনই বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে প্রবেশ করলে বিজিবির সরাইলের উত্তর-পূর্ব রিজিয়ন তাদের অভ্যর্থনা জানায়। এরপর সড়কপথে প্রতিনিধিদল সুলতানপুর ব্যাটালিয়নে আসে এবং সেখান থেকে বিজিবির হেলিকপ্টারে করে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে নামে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম তেজগাঁও বিমানবন্দরে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাসহ অন্যদের অভ্যর্থনাসহ ফুল দিয়ে বরণ করেন। এর আগে বিমানে ত্রæটির কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশে আসতে পারেনি বিএসএফ প্রতিনিধিদল। যার কারণে আগের তারিখ স্থগিত করে ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]