ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১ নভেম্বর ২০২০ ১৭ কার্তিক ১৪২৭
ই-পেপার রোববার ১ নভেম্বর ২০২০

শেয়ারবাজারের সূচক বেড়েছে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:২২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। বুধবারও উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।
জানা গেছে, ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ১৬.২৬ পয়েন্ট বেড়ে ৫১১৬.৮১ পয়েন্ট, ডিএস ৩০ মূল্যসূচক ২.৭৮ পয়েন্ট বেড়ে ১৭৬৪.১২ পয়েন্ট এবং ডিএসইএস শরিয়াহ সূচক ১.৭৩ কমে ১১৬৮.৮৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮৫টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার। লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান কোম্পানিগুলোর মধ্যে বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, কনফিডেন্স সিমেন্ট, বিডি ফাইন্যান্স, বিবিএস ক্যাবলস ও ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো বাংলাদেশ।  দর বৃদ্ধির শীর্ষে প্রধান কোম্পানিগুলোর মধ্যে এইচ আর টেক্সটাইল, নিটল ইন্স্যুরেন্স, আরএসআরএম স্টিল, বিডি ফাইন্যান্স, ন্যাশনাল ফিড মিল, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, সিটি ব্যাংক লিমিটেড, ওআইম্যাক্স ইলেকট্রোডস, বিডিকম অনলাইন ও সিটি জেনারেল ইন্স্যুরেন্স।
অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান কোম্পানিগুলোর মধ্যে উত্তরা ফাইন্যান্স, বিডি ওয়েল্ডিং, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, শ্যামপুর সুগার মিল, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সাভার রিফ্র্যাক্টরিজ, ইস্টার্ন ইন্স্যুরেন্স, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও নর্দান ইন্স্যুরেন্স।  অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬০.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৮৭.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাতবদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। বুধবার সিএসইতে ৩৫ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]