ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩ আশ্বিন ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০

শুটিংয়ে সরব ঢালিউড
মোহাম্মদ তারেক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:২৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

করোনাভাইরাসের প্রকোপে মার্চ মাস থেকে বন্ধ ছিল সব সিনেমার শুটিং। মহামারিতে মানুষ আস্তে আস্তে নিজেদের মানিয়ে নিতে শুরু করেছে। সিনেমার শুটিংও শুরু হয়েছে। কয়েকটি ছবির কেন্দ্রীয় অভিনয়শিল্পীদের চুক্তির আনুষ্ঠানিক কাজও সেরে নিয়েছেন কেউ কেউ। করোনা মহামারির আগে আলোচনায় ছিল অনন্য মামুনের ছবি ‘নবাব এলএলবি’। এ ছবির মাধ্যমে আবার জুটি বেঁধেছেন শাকিব খান ও মাহিয়া মাহি। প্রথমবারের মতো শাকিব খানের সঙ্গে পর্দায় দেখা যাবে অর্চিতা স্পর্শিয়াকে। করোনায় ছবির শুটিং স্থগিত হয়ে পড়ে। তবে ‘নিউ নরমাল’ কে সঙ্গী করে অনন্য মামুন ইউনিট নিয়ে নেমেছেন সেপ্টেম্বরের শুরুতেই। ছবির শুটিংয়ে যুক্ত হয়েছেন মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া ও সুপারস্টার শাকিব খান। পুরোদমে ছবির কাজ চলছে। ছবির শুটিংয়ে শাকিব খানের দায়িত্ববোধ প্রশংসা কুড়িয়েছে সংশ্লিষ্টদের। তাকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন সিনেপ্রেমীরা।
সরকারি অনুদানের সিয়াম আহমেদ ও পরীমনিকে নিয়ে আবু রায়হান জুয়েল নির্মাণ করছেন ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। মার্চের মাঝামাঝি খুলনার বিভিন্ন অঞ্চলে শুটিং শুরু করেন তিনি। যদিও করোনা পরিস্থিতিতে সম্পূর্ণ শুটিং শেষ না করেই ফিরতে হয় পুরো ইউনিট নিয়ে। সেপ্টেম্বরের শুরুতে শেষাংশের শুটিং শুরু করেন পরিচালক। অবশেষে চলতি সপ্তাহেই শেষ হয়েছে ছবির শুটিং বিষয়ক কাজ। এবার শুটিং পরবর্তী কাজ শুরু করবেন বলে জানিয়েছেন পরিচালক। বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে জাকারিয়া সৌখিনের চিত্রনাট্যে ছবিটি নির্মিত হচ্ছে।
শিশুশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেন প্রয়াত চিত্রনায়িকা দোয়েল ও সুব্রতর কন্যা প্রার্থনা ফারদিন দীঘি। প্রায় আট বছর পর নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন দীঘি। গত সপ্তাহেই শুরু করেছেন শাপলা মিডিয়া প্রযোজিত ‘টুঙ্গিপাড়ার মিঞা ভাই’ ছবির শুটিং। এতে তার বিপরীতে অভিনয় করছেন শান্ত খান। দীঘিকে সর্বশেষ দেখা যায় ২০১২ সালে মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ ছবিতে। শিশুশিল্পী হিসেবে প্রায় ৩০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন দীঘি। ছোট্ট ক্যারিয়ারে ইতোমধ্যেই যুক্ত হয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জানা গেছে, একই প্রযোজনা প্রতিষ্ঠানের পাঁচটি ছবিতে জুটিবদ্ধ হয়ে কাজ করবেন দীঘি ও শান্ত খান। এদিকে ফের আলোচনায় এসেছেন অপু বিশ^াস। অভিনেতা নিরবের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন তিনি। ১৩ সেপ্টেম্বর দুই শিল্পীকে চুক্তিবদ্ধ করা হয়। অনুপম কথাচিত্রের ব্যানারে ‘ছায়াবৃক্ষ’ শিরোনামের সরকারি অনুদানপ্রাপ্ত ছবিতে দেখা যাবে তাদের। ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ^াস। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে অক্টোবরের শুরুতেই ছবিটির শুটিং শুরু হবে। গত জুলাই মাসে সরকারি অনুদানের ছবি ‘মুখোশ’ এ চুক্তিবদ্ধ হয়েছিলেন পরীমনি। এবার পরিচালক ইফতেখার শুভ সে ছবির জন্য চুক্তি করলেন জিয়াউল রোশানের সঙ্গে। ছবির শুটিং আসছে ডিসেম্বরে শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে ‘রক্ত’ ছবিতে জুটি বেঁধেছিলেন পরী ও রোশান। কমল সরকারের ‘দায়মুক্তি’ ছবির কাজও শুরু হচ্ছে। সরকারি অনুদানের এ ছবিতে সাইমন সাদিক, মৌ খান ও সুস্মি রহমান অভিনয় করবেন বলে জানা গেছে। ছবির সার্বিক তত্ত¡াবধানে আছেন বদিউল আলম খোকন। ছবিতে আরও অভিনয় করবেন সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান প্রমুখ।
সেপ্টেম্বর মাস থেকেই মূলত সরব ঢালিউড। সংশ্লিষ্টদের প্রত্যাশা করোনা মহামারির অচলাবস্থা কাটিয়ে পুরনো রূপে ফিরবে সিনেমাপাড়া।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]