ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭
ই-পেপার  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০

সাভারে শ্রমিক কলোনিতে হামলা, তিনজন আটক
সাভার (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারের আশুলিয়ায় শ্রমিক কলোনির ৪০টি কক্ষ ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিন হামলাকারীকে আটক করেছে পুলিশ। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গাবাড়ি মধুপুর এলাকার ওসমান আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনায় আটককৃতরা হলোÑ আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার টেপার ছেলে আব্দুর রশিদ ওরফে রইশা (৪০), আনছের আলীর ছেলে রাশেদ (৩০) এবং কাওছার (২৩)।
এলাকাবাসী জানায়, বেলা সাড়ে ১১টার দিকে ২০-২৫ জনের একদল যুবক ওই এলাকার মৃত ওসমান আলীর শ্রমিক কলোনিতে হামলা চালায়। হামলায় ২০টি কক্ষ ভাঙচুর করে এবং কক্ষগুলোতে থাকা শ্রমিকদের টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। এ সময় কক্ষগুলোর শ্রমিকরা বিভিন্ন কারখানায় কর্মরত ছিল। যারা দু’চার জন ছিল তারা ভয়ে কেউ কথা বলতে পারেনি। বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত হামলাকারীরা এ লুটপাট চালায়। বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে আটক করে। বাকিরা পালিয়ে যায়।
শ্রমিক কুলসুম আক্তার জানান, তার কক্ষে হামলা করে সাড়ে ৪ হাজার টাকা ও আট আনা ওজনের একটি স্বর্ণের চেন লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সাবিনা নামের এক পোশাক শ্রমিকের ঘর থেকে সাড়ে ৩ হাজার টাকা লুট করে দুর্বৃত্তরা। রেজাউলের ঘর থেকে ৫ হাজার টাকা, রেহেনা আক্তারের কক্ষ থেকে সাড়ে ৩ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন এবং শামসুন্নাহারের কক্ষ থেকে ১২ হাজার টাকা লুট করে নিয়ে যায় হামলাকারীরা। এভাবে প্রায় ২০টি কক্ষের দরজা ও জানালা ভেঙে এসব মালামাল লুট করে নিয়ে যায়। আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]