ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

খিচুড়ি নিয়ে মান্নার রসিকতা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৬:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 80

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বাংলাদেশের মানুষ খিচুড়ি খেতে জানে না? খিচুড়ি রান্না করতে জানে না? খিচুড়ি প্যাকেট করতে জানে না? আমরা মিলাদ করি, কুলখানি করি, আমরা খিচুড়ি দেই আমাদের কোনও সমস্যা হয়নি। কিন্তু এই প্রথম দেখলাম, খিচুড়ি রান্না শিখতে নাকি অনেক বড় বড় আমলা বিদেশ যাবেন। এটা কোনও কথা? বরং আমাদের কাছে খিচুড়ি রান্না শিখতে বাইরে থেকে লোক আসতে পারে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মান্না বলেন, এখানে যেকোনও একটা হোটেলের মেসিয়ারকে বললেই দেখায় দেবে কীভাবে প্যাকেট করতে হয়। এখনও পর্যন্ত আমরা জানি না খিচুড়ির জন্য কোন কোন দেশে পাঠানো হবে। সচিব এসে বললেন তারা কী করতে চান, মানুষ বিশ্বাস করেনি। যাদের গায়ে জোর আছে, যাদের কাছে অস্ত্র আছে, তাদেরকে রক্ষা করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, এই সরকার সব সময় বলে যে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে। কিন্তু এখন বুঝা গেছে যে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী না। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার নিগৃহীত ও অবহেলিত হয়েছে তাদের দ্বারা। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জেলখানায় মারা গেছে। মুক্তিযুদ্ধে একজন বড় কমান্ডার ডা. জাফরুল্লাহ, উনি করোনার টেস্টের পদ্ধতি আবিষ্কার করেছিলেন, যেহেতু সরকারকে সমর্থন করেন না, এই জন্য এই কিট কাজেই লাগাতে দেওয়া হয়নি। মান্না বলেন,  গতবার যখন পেঁয়াজ বন্ধ করা হয়েছিল তখন বাজারে হুলস্থুল লেগে গিয়েছিল। সবাই পেঁয়াজ কিনতে গিয়ে পেঁয়াজের দাম বেড়ে গেছে। আমি ধন্যবাদ দিতে চাই মানুষকে, এবার মানুষ ওরকম করে যাচ্ছে না, দাম বেড়েছে। গতবার ২০০ টাকা পর্যন্ত বেড়েছে, এবার এত বাড়েনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]