ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ২৪ অক্টোবর ২০২০

দিল্লির দাঙ্গার অভিযোগপত্র দাখিল, আসামি ১৫ জন
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

দিল্লির ভয়াবহ দাঙ্গার ঘটনায় ১৫ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। এদের সবাই ভারতের বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে প্রতিবাদের সঙ্গে যুক্ত ছিলেন। অভিযুক্তদের মধ্যে রয়েছেন আম আদমি পার্টির বহিষ্কৃত কাউন্সিলর তাহির হুসেন এবং বেশ কয়েকজন স্টুডেন্ট অ্যাকটিভিস্ট। তবে পুলিশ বলছে, তাদের তদন্ত এখনও চলছে আর এখন পর্যন্ত যাদের নাম আসেনি তাদের অভিযুক্ত করে সম্পূরক অভিযোগপত্র দেওয়া হবে। এনডিটিভি।
বুধবার দিল্লির করকরডুমা আদালতে সাড়ে ১৭ হাজার পাতার বিশাল চার্জশিট দাখিল করে দিল্লি পুলিশের বিশেষ সেল। দুটি ট্রাঙ্কে বোঝাই করে নিয়ে যাওয়া হয় ওই নথি। দিল্লি পুলিশের দাবি, হিংসার ঘটনা এবং তার পেছনে কী কী কারণ তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ রয়েছে ওই চার্জশিটে।
চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) এবং অস্ত্র আইনের একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি হোয়াটসঅ্যাপ গ্রæপের মাধ্যমে ওই সহিংসতায় ইন্ধন জোগানো হয়েছিল বলে আদালতে জানিয়েছে পুলিশ।
তদন্তকারীদের দাবি, সহিংসতার ঘটনায় প্রত্যক্ষভাবে যারা জড়িত তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ রেখেছিল ষড়যন্ত্রকারীরা। দুটি হোয়াটসঅ্যাপ গ্রæপের সাহায্যে সিলমপুর এবং জাফরাবাদে হিংসা ছড়ানো হয়েছিল। তদন্তকারীরা এও দাবি করেছেন, প্রতিটি হোয়াটসঅ্যাপ গ্রæপকেই চিহ্নিত করা হয়েছে।
গত ফেব্রæয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের সময় সাম্প্রদায়িক সহিংসতায় উত্তপ্ত হয়ে ওঠে ভারতের রাজধানী দিল্লি। সহিংসতায় মৃত্যু হয় কমপক্ষে ৫০ জন মানুষের। আহত হন আরও অনেকে। ওই সহিংসতার ঘটনায় মোট ৭৫১টি মামলা দায়ের হয়েছে। তার মধ্যে ৫৯টির তদন্ত করছে ক্রাইম ব্র্যাঞ্চের বিশেষ দল। ৬৯১টি তদন্তের দায়িত্বে জেলা পুলিশ এবং একটি মামলা তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ সেল।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]