ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৬ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭
ই-পেপার সোমবার ২৬ অক্টোবর ২০২০

পাহাড়ি ঢলে ঝিনাইগাতীর তিন ইউনিয়ন প্লাবিত
শেরপুর প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় পাহাড়ি ঢলে মহারশী নদীর বাঁধ ভেঙে তিনটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে ওই তিন ইউনিয়নের বাসিন্দারা।
বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত টানা বর্ষণের ফলে উজানে পাহাড়ি ঢল নামে। ঢলের পানি মহারশী নদীর বাঁধের দুক‚ল উপচে বাঁধ ভেঙে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
বৃহস্পতিবার বিকালে ঝিনাইগাতী সদর, ধানশাইল ও কাংশা ইউনিয়নের ১৫টি গ্রামের নিম্নাঞ্চল ঢলের পানিতে প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে ওই সব এলাকার শত শত মানুষ। পানিবন্দি এলাকায় আমন ধানের ক্ষেতে পলি জমে কিছুটা ক্ষতি হয়েছে। ভেসে গেছে পুকুরের মাছ। মহারশী নদীর বাঁধ উপচে উপজেলা পরিষদের চত্বরে পানি ঢুকে পড়েছে। উপজেলা পরিষদের সম্মুখের রাস্তা ৩ ফুট পানির নিচে তলিয়ে গেছে। উপজেলা পরিষদ ভবনের নিচ তলার অফিস কক্ষগুলোতে ঢলের পানি ঢুকে পড়েছে।
উপজেলা সদর, দীঘিরপাড়, রামনগর, চতল, আহাম্মদনগর, বনকালি, ধানশাইল, কুচনীপাড়া, বাগেরভিটা, কাংশা, হাতিবান্ধা, লয়খা, কামারপাড়া, পাগলার মুখ, দড়ি কালিনগর ও কালিনগরসহ ১৫টি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানান, পাহাড়ি ঢলে নিম্নাঞ্চলের বেশ কিছু এলাকা
প্লাবিত হয়েছে।
তিনি বলেন, সরেজমিনে কিছু ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের ক্ষয়ক্ষতি নিরূপণ ও ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির জন্য নির্দেশ দেওয়া হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]