ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৬ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

আ’লীগের পাঁচ সাংগঠনিক নির্দেশনা তৃণমূলে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 161

ক্ষমতাসীন আওয়ামী লীগ সারাদেশের তৃণমূলকে পাঁচ দফা সাংগঠনিক নির্দেশনা পাঠিয়েছে। দলের প্রেসিডিয়াম বৈঠকের সিদ্ধান্তের আলোকে জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকদের কাছে এই নির্দেশনা সংবলিত চিঠি পাঠানো হয়েছে।

শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান  এ তথ্য নিশ্চিত করেন। 

সায়েম খান  বলেন, আমরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি।

নির্দেশনাগুলো হল- এক. সারা দেশে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করার লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ কমিটিতে কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের পাশাপাশি সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা অন্তর্ভুক্ত হবেন। যা পরবর্তী সময়ে জানানো হবে।

দুই. আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ সারা দেশে সব মসজিদে দোয়া মাহফিল ও মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে আলোচনা সভার আয়োজন করবে। 

তিন. গত বছর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার আগে-পরে দলের ৩১টি সাংগঠনিক জেলার কাউন্সিল সম্পন্ন হয়েছে। মেয়াদোত্তীর্ণ বাকি সাংগঠনিক জেলাগুলোতে কাউন্সিল অনুষ্ঠানের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করতে হবে। তবে জেলা সম্মেলনের আগে জেলার অধীন ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কাউন্সিল সম্পন্ন করতে হবে। 

চার. নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সংগঠনের বিভিন্ন পর্যায়ের ত্যাগী-পরীক্ষিত-সৎ বিশেষ করে বন্যা, ঘূর্ণিঝড় ও করোনাকালীন সময়ে যারা দেশের মানুষের কল্যাণে ত্যাগ স্বীকার করেছেন তাদের মূল্যায়ন করতে হবে। 

পাঁচ. সাংগঠনিক কার্যক্রমে স্বাস্থ্য সুরক্ষা বিধি কড়াকড়িভাবে প্রতিপালন এবং করোনা মহামারী প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]