ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

ইতালিয়ান ওপেনের ৩৬তম মাস্টার্স শিরোপা জিতলেন জকোভিচ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 35

আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্জম্যানকে ফাইনালে পরাজিত করে ক্যারিয়ারের পঞ্চম ইতালিয়ান ওপেন ও রেকর্ড ৩৬তম মাস্টার্স শিরোপা জয় করেছেন নোভাক জকোভিচ।

সোমবার অনুষ্ঠিত ফাইনালে বিশে^র এক নম্বর খেলোয়াড় জকোভিচ ৭-৬, ৬-৩ গেমে দুই ঘন্টারও কম সময়ের লড়াইয়ে শুয়ার্টজম্যানকে পরাস্ত করেন। এই শিরোপা জয়ে জকোভিচ তার স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের থেকে মাস্টার্স শিরোপা জয়ের পথে এগিয়ে গেলেন। ২০১৫ সালের পর এই প্রথম তিনি রোমের শিরোপা জয় করলেন। আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতিটাও এর মাধ্যমে ভালভাবেই সেড়ে নিলেন সার্বিয়ান তারকা। নয় বারের চ্যাম্পিয়ন নাদাল কোয়ার্টার ফাইনালে অষ্টম বাছাই শোয়ার্জম্যানের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন।

ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইং হয়ে বিদায় নেয়া জকোভিচ এবারের মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত আছেন। ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান তারকা চলতি বছর পাঁচটি ইভেন্টের চারটিতেই শিরোপা জিতেছেন। এর মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ান ওপেন, দুবাই ওপেন, সিনসিনাতি ও রোম।

এনিয়ে ১০ম বারের মত রোম ফাইনালে খেলেছেন জকোভিচ। সর্বশেষ জয়ের পর তিনটি ফাইনালে পরাজিত হয়েছেন। এর মধ্যে গত বছর ফাইনালে নাদালের কাছে পরাস্ত হয়েছিলেন।

বিশ্বের ১৫ নম্বর খেলোয়াড় শোয়ার্জম্যান জকোভিচের প্রথম দুটি সার্ভিস গেমে ব্রেক পয়েন্ট তুলে নিয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু এরপর জকোভিচকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এ বছর ৩২টি ম্যাচের মধ্যে ৩২টিতেই জয়ী হয়ে নিজেকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেলেন জকোভিচ। শোয়ার্জম্যানের বিপক্ষে এটি জকোভিচের ক্যারিয়ারের পঞ্চম জয়। বাসস






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]