ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩০ অক্টোবর ২০২০

গণফোরামের ভাঙন আরও স্পষ্ট হচ্ছে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৬ পিএম আপডেট: ২৪.০৯.২০২০ ১১:২৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

গৃহবিবাদের শুরুটা একাদশ জাতীয় নির্বাচনের পর। তখন থেকে শুরু হওয়া মনোমালিন্য এখন ভাঙনে গড়াচ্ছে। দলের এ ভাঙন ঠেকাতে পুরোপুরি ব্যর্থ হতে চলেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।
ইতোমধ্যে দীর্ঘদিনের একাধিক সহযোদ্ধার সঙ্গে সম্পর্কের চরম টানাপোড়েন চলছে কামাল হোসেনের সঙ্গে। গণফোরামের দুই গ্রæপের কয়েক দফা সংবাদ সম্মেলন ও পাল্টাপাল্টি বক্তব্যে বিভক্তির পথে কামাল হোসেনের দল গণফোরাম।
মূলত গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়ার সঙ্গে সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ ও মোস্তফা মহসিন মন্টুর বিরোধের জেরে ভাঙন ধরছে। গত বছর পঞ্চম জাতীয় কাউন্সিলের পর ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া-না পাওয়া নিয়ে দুই অংশের বিবাদ চলছিল। তা নিয়ে বহিষ্কার ও পাল্টা বহিষ্কারের ঘটনাও ঘটে। এর ধারাবাহিকতায় আগামী ২৬ সেপ্টেম্বর দলের নামে বর্ধিত সভা ডেকেছেন গত কমিটির কার্যনির্বাহী সভাপতি আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মহসিন মন্টু। তবে তাদের ডাকা এই সভাকে ‘অগঠনতান্ত্রিক’ বলছেন গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া।
কামাল হোসেন ও রেজা কিবরিয়ার স্বাক্ষরে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই সভার সঙ্গে গণফোরামের কোনো সংশ্লিষ্টতা নেই।
অন্যদিকে সুব্রত চৌধুরীরা বলছেন, বর্ধিত সভায় দলের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল হোসেনকে আমন্ত্রণ জানাবেন তারা। গত বছরের কাউন্সিলের পরে ঘোষিত কমিটিতে মন্টুকে বাদ দিয়ে রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করার পর থেকে গণফোরামে বিরোধ প্রকাশ্যে রূপ নেয়। কেন্দ্রীয় কমিটির সভা আহŸান নিয়ে পাল্টাপাল্টি অবস্থানে দাঁড়ায় দুই গ্রæপ। রেজা কিবরিয়ার বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলেন অন্যপক্ষের নেতারা। একপর্যায়ে রেজা কিবরিয়া চারজনকে বহিষ্কার করেন। তারা হলেনÑ কেন্দ্রীয় নেতা আবদুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, হেলাল উদ্দিন ও লতিফুল বারী হামিম।
সুব্রত চৌধুরীরাও পাল্টা বহিষ্কার করেন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, কেন্দ্রীয় কমিটির মহসীন রশিদ, আ ও ম শফিকউল্লাহ ও মোশতাক আহমেদকে। পাল্টাপাল্টি বহিষ্কারের মধ্যে গত ৪ মার্চ গণফোরামের সভাপতি কামাল হোসেন কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে দুই সদস্যের আহŸায়ক কমিটি গঠন করেন। তিনি নিজে আহŸায়ক হয়ে সাধারণ সম্পাদক করেন রেজা কিবরিয়াকে।
গণফোরামের প্যাডে পাঠানো সর্বশেষ বিবৃতিতে জানানো হয়েছে, আগামীকাল শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে গণফোরামের বর্ধিত সভা শেষে দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। 
ধারণা করা হচ্ছে, কালই গণফোরাম আনুষ্ঠানিকভাবে দুই গ্রæপে বিভক্ত হতে যাচ্ছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]