ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩০ অক্টোবর ২০২০

বাতিল হওয়া সৌদি ও ওমানের ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু
সৌদি এয়ারলাইন্সের টিকেট বিক্রি শুরু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৬ পিএম আপডেট: ২৪.০৯.২০২০ ১১:২৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 30

সৌদি আরব ও ওমানগামী বাতিল হওয়া সব রুটের ফ্লাইট আগামী ১ অক্টোবর থেকে চালু হবে। এতে অপেক্ষারত প্রবাসীরা দেশ দুটিতে পৌঁছে কাজে যোগ দিতে পারবেন। তবে প্রবাসীদের যাওয়ার জন্য অবশ্যই পিসিআর টেস্টের রিপোর্ট থাকতে হবে এবং পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।
অন্যদিকে টিকেট দেওয়া শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। তবে আপাতত নতুন করে কোনো টিকেট দেওয়া হচ্ছে না। যারা রিটার্ন টিকেট কেটে দেশে ফিরেছেন, এখন শুধু তাদের টিকেট দেওয়া হবে। সৌদি এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় হোটেল সোনারগাঁওয়ের কার্যালয়ে টিকেট দেওয়া শুরু হয়েছে।
এয়ারলাইন্সটি বৃহস্পতিবার ৫০০ জনকে টিকেট দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং এদিন ১ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীকে ডেকেছে এয়ারলাইন্সটির বাংলাদেশ কার্যালয়। তবে রিটার্ন টিকেট কেটে যারা দেশে এসেছিলেন, তারা সবাই পর্যায়ক্রমে টিকেট পাবেন। এ বিষয়ে সৌদি এয়ারলাইন্সের জিএম 
জাহিদ হোসেন জানান, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যেসব প্রবাসী রিটার্ন টিকেট নিয়ে দেশে এসেছেন প্রাথমিকভাবে তাদের টিকেট দেওয়া হবে। নতুন করে কোনো টিকেট ইস্যু করা হবে না। বৃহস্পতিবার ১ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীকে টিকেট দেওয়া হবে।
বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানিয়েছেন, প্রবাসীদের সৌদি ফিরতে সাউদিয়া যে কয়টি ফ্লাইটের অনুমোদন চাইবে, তারা দিতে প্রস্তুত আছেন। এ ছাড়া বিমান বাংলাদেশও যেন সৌদিতে ফ্লাইট পরিচালনা করতে পারে, সে দিকটিও তারা দেখছেন। সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ফ্লাইটের সংখ্যা বাড়াতে চাইলে অনুমতি দেওয়া হবে বলেও জানান তিনি।
অন্যদিকে বৃহস্পতিবার নিজ দফতরে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, সৌদি আরবে কাজে যোগদানের বিষয়ে যে উৎকণ্ঠা সৃষ্টি হয়েছিল, আমরা আশা করছি, তার সুষ্ঠু সমাধান হয়েছে। এরপরও আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। প্রধানমন্ত্রী প্রবাসীদের সুযোগ-সুবিধা দেওয়ার বিষয়ে আগ্রহী জানিয়ে মন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রবাসীদের বিষয়ে বরাবরই আন্তরিক হয়ে কাজ করছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে এরই মধ্যে চতুর্থ দফায় আরও ২৪ দিন প্রবাসীদের আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশকে ল্যান্ডিং পারমিশনও দেওয়া হয়েছে। ফলে এরই মধ্যে যেসব প্রবাসী সৌদি থেকে রিটার্ন টিকেটে বাংলাদেশে এসে লকডাউনের কারণে আর ফিরতে পারেননি, তাদের সৌদি ফেরাতে দুটি বিশেষ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২৬ ও ২৭ সেপ্টেম্বর বিমানের বিশেষ এ ফ্লাইট দুটি চালু হবে।
অন্যদিকে সৌদি এয়ারলাইন্সের টিকেট দেওয়ার ঘোষণার পর অনেক প্রবাসীকে টিকেট নিতে দেখা গেছে। কয়েকদিন বিক্ষোভের পর টিকেট পেয়ে অনেক প্রবাসীকে আনন্দ প্রকাশ করতেও দেখা গেছে। গাজীপুর থেকে আসা প্রবাসী আফজাল হোসাইন বলেন, ৫ দিন এখানে অবস্থান করে যে কষ্ট পেয়েছি, টিকেট পেয়ে সেই কষ্ট লাঘব হয়ে গেছে। এখন ঠিকঠাক মতো সৌদি ফিরতে পারলেই হয়।
নাদির মিয়া নামের এক প্রবাসী টিকেট পেয়ে বলেন, অনেক কষ্টের পর টিকেট পেলাম। ৫ দিন ধরে খেয়ে না খেয়ে ঘুমিয়ে না ঘুমিয়ে পড়েছিলাম। বৃহস্পতিবার সেই টিকেট পেলাম।
প্রসঙ্গত, সৌদি আরবের টিকেটের জন্য গত ৫ দিন ধরেই হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে অবস্থান করছেন সৌদি গমনেচ্ছুরা। বুধবার সৌদি সরকার ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোয় সঙ্কট কেটেছে অনেকটা। এ ছাড়াও সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাড়ানোয় স্বস্তি প্রকাশ করেছেন প্রবাসীরা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]