ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১ নভেম্বর ২০২০ ১৭ কার্তিক ১৪২৭
ই-পেপার রোববার ১ নভেম্বর ২০২০

পাহাড়ি ঢলে নালিতাবাড়ীর কয়েক গ্রাম প্লাবিত
শেরপুর প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৬ পিএম আপডেট: ২৪.০৯.২০২০ ১১:৩৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর ভেঙে যাওয়া বাঁধ দিয়ে তীব্র বেগে পানি প্রবেশ করে আকস্মিক বন্যাকবলিত হয়ে পড়েছে নালিতাবাড়ী শহরের নিচপাড়া, জেলখানা রোড, মরিচপুরান ইউনিয়নের ফকিরপাড়া, মরিচপুরান ও খলাভাঙ্গাসহ কয়েকটি গ্রাম। বৃহস্পতিবার বিকাল থেকে এসব এলাকা বন্যাকবলিত হয়ে পড়ে। এ ছাড়াও চেল্লাখালী ও ভোগাই নদীর ঢলের পানি প্রবেশ করে উপজেলার যোগানিয়া ও কলসপাড় ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।
ভুক্তভোগী এলাকাবাসী জানান, গেল সপ্তাহে পাহাড়ি ঢলের পানির তোড়ে শহরের নিচপাড়া মহল্লায় ভোগাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে আশপাশ এলাকা প্লাবিত হয়। পরদিন ঢলের পানি নেমে গেলেও দ্রæত ভেঙে যাওয়া বাঁধ সংস্কার করা হয়নি। ফলে বৃহস্পতিবার বিকালে নদীর পানি বিপদসীমার ওপরে গেলে পুনরায় ভেঙে যাওয়া বাঁধের অংশ দিয়ে ঢলের পানি প্রবেশ করে নিচপাড়া ও জেলখানা রোড মহল্লা আকস্মিক বন্যাকবলিত হয়ে পড়ে।
এদিকে চলতি বর্ষা মৌসুমের শুরুতেই ভোগাই নদীর ফকিরপাড়ার একাধিক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে যায়। গেল সপ্তাহের ঢলে ভেঙে যায় গোবিন্দগর গ্রামের ভোগাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। ফলে এসব স্থান দিয়ে তীব্র বেগে ঢলের পানি আশপাশের এলাকায় প্রবেশ করছে। ভোগান্তিতে পড়েছে ওই সব এলাকার মানুষ। এ ছাড়াও পাহাড়ি ঢলের পানি প্রবেশ  করে উপজেলা যোগানিয়া ও কলসপাড় ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। প্রবল টানা বর্ষণে শহরসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]