ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১ নভেম্বর ২০২০ ১৭ কার্তিক ১৪২৭
ই-পেপার রোববার ১ নভেম্বর ২০২০

ডা. জাফরুল্লাহ বললেন
নুরকে হয়রানি করা যাবে না
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৬ পিএম আপডেট: ২৪.০৯.২০২০ ১১:৩৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 62

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি খুব বেশি মর্মবেদনায় আছি। ডাকসুর ভিপি নুর যদি অন্যায় করে থাকে, সেটার বিচার হবে। তাই বলে তাকে হয়রানি করা যাবে না। বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগরকেন্দ্রে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক, রাজনীতিবিদ ও বিভিন্ন পেশাজীবীসহ অন্যদের গ্রেফতার-নিপীড়ন-হয়রানি, ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ সারা দেশে গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্টদের নামে মামলা ও সমসাময়িক বিষয় শীর্ষক এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সমাজের নানা স্তরে দুর্নীতি পৌঁছে গেছে বলে মন্তব্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ দুর্নীতি কোথায় পৌঁছেছে সবচেয়ে বড় দুর্নীতি সরকার স্বয়ং। মানুষের আত্মনিয়ন্ত্রণের অধিকার হরণ করে, মানুষের মানবাধিকার লঙ্ঘন করে, তার চেয়ে বড় দুর্নীতি কী হতে পারে?
স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের দুর্নীতির প্রসঙ্গ টেনে ডা. জাফরুল্লাহ বলেন, মালেকের দুই তলা ও সাত তলা বাড়ি, আফজালের ১০টা বাড়ি। হাজার কোটির অনেক বেশি দুর্নীতি। আমি মনে করি, এগুলো সরকারের দুর্নীতি। সরকার তার নৈতিক অবস্থান হারিয়েছে।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, দুর্নীতি বন্ধ করতে চাইলে আগে নিজের বাড়ি থেকে ঠিক করতে হয়। পাপিয়াকে ধরে, ওকে ধরে, বিয়ে খেতে না দিয়ে দুর্নীতি বন্ধ করা যাবে না। দুর্নীতি বন্ধ করতে চাইলে আগে নিজের বাড়ি থেকে ঠিক করতে হয়। আমাদেরও সম্পত্তির তথ্য প্রকাশ করেন। তারপর প্রশ্ন করেন, জাফরুল্লাহর এই সম্পত্তি কোথা থেকে অর্জিত হলো। কেবল অন্যরটা দেখব, আমারটা দেখব না এটা হতে পারে না।
ডিজিটাল আইনকে ‘অগণতান্ত্রিক, অনৈতিক’ আখ্যা দিয়ে তিনি বলেন, ডিজিটাল সিকিউরিট আইন বিনা বিচারে হত্যার শামিল। আজকে রাজনীতিবিদদের সহনশীল হতে হবে। সমালোচনা সহ্য করতে হবে। আজকে এখানে মনে রাখা দরকার, দুর্নীতির কোন পর্যায়ে আছি আমরা। সরকার তো নিজেই দুর্নীতিগ্রস্ত। তারা নিজে অন্ধ হয়ে গেছে। তারা ভুলভ্রান্তি দেখতে পাচ্ছেন না। ফলে সবার কণ্ঠরোধ করছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]