ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৬ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

সুয়ারেজের ‘তিক্ত’ বিদায়
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

বার্সেলোনা ‘সুপারস্টার’ বানায়নি লুইস সুয়ারেজকে। বরং ২০১৪ সালে লিভারপুল লিজেন্ডের আগমনে শক্ত হয়েছিল কাতালান ক্লাবটি। তখন থেকেই লিওনেল মেসির সঙ্গে সেরা এক জুটি গড়ে তোলেন উরুগুইয়ান স্ট্রাইকার; দলকে ভেজান শিরোপা বৃষ্টিতে এবং পায়ের জাদুতে বনে যান ক্লাবটির শীর্ষ গোলদাতাদের একজন। প্রতিদানে সুয়ারেজ পেলেন ‘তিক্ত’ বিদায়, যার নতুন ঠিকানা এখন ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ।
স্প্যানিশ জায়ান্ট শিবিরে কাটানো ছয় মৌসুমে সুয়ারেজের গোলসংখ্যা ১৯৮, ২৮৩ ম্যাচে। বার্সার তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। তার ওপরে আছেন আর্জেন্টাইন মেসি (৬৩৪) আর স্প্যানিশ সিজার (২৩২)। কাতালানদের ১৩ ট্রফি জয়ে অনবদ্য অবদান রাখা এমন ফরোয়ার্ডকে বিদায়ের পথে দাঁড় করান রোনাল্ড কোম্যান। বার্সার নতুন কোচের দেখানো সেই পথ ধরেই উরুগুইয়ান কিংবদন্তি পৌঁছে গেলেন অ্যাটলেটিকোতে।
দলবদলের মঞ্চে দাঁড়িয়ে সুয়ারেজের প্রথম টার্গেট ছিল জুভেন্টাস। আগ্রহের কমতি ছিল না সিরি’আ চ্যাম্পিয়নদেরও, কিন্তু ইতালিয়ান নাগরিক হওয়ার লম্বা প্রক্রিয়ায় সম্ভব হয়নি চুক্তি করা। এরপর অ্যাটলেটিকোর সঙ্গে যোগাযোগ। অতঃপর ওয়ান্দা মেট্রোপলিটানোতে সাবেক বার্সা তারকা। আড়ালে বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউর সঙ্গে ‘যুদ্ধ’ জিতেই নতুন ক্লাবে চুক্তিবদ্ধ হয়েছেন সুয়ারেজ।
মুন্দো দেপোর্তিভো প্রকাশ করেছেন এমন চাঞ্চল্যকর তথ্য। গণমাধ্যমটি এক প্রতিবেদনে জানায়, বার্সা কর্তৃপক্ষ ফ্রিতে তাদের অভিজ্ঞ ফরোয়ার্ডকে ছাড়তে নারাজ ছিল। জবাবে বার্সার স্পর্শকাতর ই-মেইল প্রকাশের হুমকি দেন সুয়ারেজ। এতে এক প্রকার বাধ্য হয়েই মঙ্গলবার উরুগুইয়ান স্ট্রাইকারের প্রতিনিধিদের সঙ্গে সমঝোতায় আসেন বার্তেমেউ! এরপর বার্সা কর্তৃপক্ষ নিশ্চিত করল, ৬ মিলিয়ন ডলারের বিনিময়ে সুয়ারেজকে পাচ্ছে অ্যাটলেটিকো।
এক বিবৃতিতে কাতালান ক্লাব জানায়, ‘লুইস সুয়ারেজের ট্রান্সফার প্রসঙ্গে সমঝোতায় এসেছে বার্সেলোনা এবং অ্যাটলেটিকো। মাদ্রিদ ক্লাবটি বার্সেলোনাকে ৬ মিলিয়ন মার্কিন ডলার দেবে। বার্সেলোনা সুয়ারেজের ভবিষ্যতের জন্য তাকে শুভেচ্ছা জানাচ্ছে এবং ক্লাবে তার প্রতিশ্রæতি ও উৎসর্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।’
এদিকে বার্সা ট্রেনিং গ্রাউন্ডে সতীর্থদের সঙ্গে শেষ সাক্ষাতে আবেগ ধরে রাখতে পারেননি সুয়ারেজ। স্প্যানিশ গণমাধ্যমগুলো জানায়, বিদায়কালে চোখের জল লুকিয়ে রাখতে ব্যর্থ, নেয় অশ্রæসিক্ত বিদায়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]