ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৬ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

হাভের্টজের হ্যাটট্রিকে চেলসির গোলোৎসব
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম দুই ম্যাচে ভুগেছেন কাই হাভের্টজ। তবে স্বরূপে ফিরতে কালক্ষেপণ করলেন না বায়ার লেভারকুসেনের সাবেক মিডফিল্ডার। বুধবার রাতে ইংলিশ ফুটবলে জ্বলে উঠলেন এই উইঙ্গার, করলেন হ্যাটট্রিক। তার উজ্জ্বল পারফরম্যান্সে চেলসিও করল গোলোৎসব। স্টামফোর্ড ব্রিজে কারাবাও কাপের ম্যাচে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্নসলিকে এবং নিশ্চিত করেছে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ড।
বøুজদের মাঠে খারাপ খেলেনি বার্নসলি। প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়িয়েছিল গোলমুখ বরাবর ৯ শট নিয়ে। কিন্তু অনভিজ্ঞ খেলোয়াড়ে গড়া দলটি পায়নি একটি গোলও। বিপরীতে একের পর এক আক্রমণ সানিয়ে ঠিকই দাপুটে জয় তুলে নিয়েছে চেলসি। স্বাগতিকদের গোলোৎসবের শুরু ঊনবিংশ মিনিটে, প্রথম গোলদাতা ট্যামি আব্রাহাম। এর নয় মিনিট বাদে হাভের্টজ জালের পথ খুঁজে পেলে ২ গোলে এগিয়ে থাকার স্বস্তি নিয়ে বিরতিতে যায় ল্যাম্পার্ড।
দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে চেলসি। ৪৯ মিনিটে তৃতীয়বারের মতো অতিথিদের জাল কেঁপে ওঠে রস বার্কলির স্ট্রাইকে। ছয় মিনিট পর স্কোরলাইন ৪-০ করেন হাভের্টজ এবং ৬৫ মিনিটে হ্যাটট্রিকের উচ্ছ¡াসে মাতেন জার্মান মিডফিল্ডার। পরে ৮৩ মিনিটে বার্নসলির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফরাসি ফরোয়ার্ড অলিভিয়ের জিরু এবং চেলসিও মাঠ ছাড়ে ৬-০ গোলের বড় জয় নিয়ে।
দলের জয়ে দারুণ ভ‚মিকা রাখতে পেরে আনন্দে ভাসছেন হাভের্টজ। ২৯ বছর বয়সি তারকা বলেন, ‘প্রথম দুই ম্যাচ আমার জন্য ভীষণ কঠিন ছিল কারণ আমি প্রাক-মৌসুমে ছিলাম না। মাত্র এক সপ্তাহ দলের সঙ্গে অনুশীলন করতে পেরেছি। তবে আমার মনে হয় ধাপে ধাপে আমি এগিয়ে যাব এবং এই ম্যাচটি আমার জন্য খুব ভালো ছিল, আরও বেশি আত্মবিশ^াসী। অবশ্যই, সবচেয়ে বড় বিষয় হলো আমরা জিতেছি এবং হ্যাটট্রিক করায় আমি খুশি।’
এদিকে একই রাতে কারাবাও লিগে গোলোৎসব করেছে নিউক্যাসেল ইউনাইটেড। তৃতীয় রাউন্ডে মোরক্যাম্বেকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে দলটি। তবে জয়ী দলের কেউ হ্যাটট্রিক পাননিÑ দুই গোল করেন জোয়েলিন্টন, একবার করে জালের দেখা পান আলমিরন, মার্ফি, হেডেন, ল্যাসেলিস এবং ম্যাচের ইনজুরি সময়ে আত্মঘাতী গোল করেন প্রতিপক্ষের ডিফেন্ডার স্যাম ল্যাভেলেল। অন্যদিকে লেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারিয়ে কারাবাও কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে আর্সেনাল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]