ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৬ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭
ই-পেপার সোমবার ২৬ অক্টোবর ২০২০

বৃক্ষরোপন কর্মসূচী উপলক্ষ্যে বিজিবি ও 'বনায়ন' এর সমঝোতা স্বাক্ষর
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 125

মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপী এক কোটি বৃক্ষরোপণের ঘোষনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় বৃক্ষরোপণ কর্মসূচী সফল করতে অংশীদার হিসেবে কাজ করার লক্ষ্যে এক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বিএটি বাংলাদেশ এর 'বনায়ন' প্রকল্প। অংশীদার হিসেবে বিজিবি'র বৃক্ষরোপণ কর্মসূচীতে গাছের চারা প্রদান করে সহযোগীতা করছে 'বনায়ন'।

সম্প্রতি রাজধানীর পিলখানায় বিজিবি হেডকোয়ার্টারে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিজিবি'র অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ব্রিগেডিয়ার জেনারেল মো. তৌহিদুল ইসলাম, পিবিজিএম, এএফডাব্লিউসি, পিএসসি এবং বিএটি বাংলাদেশের লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল এ্যাফেয়ার্স এর প্রধান মুবিনা আসাফ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিজিবি'র মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম বলেন, "এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে জাতীয় লক্ষ্য অর্জন করতে যৌথ সহযোগীতার এই উদ্যোগে সামিল হতে পেরে আমরা আনন্দিত। আগামীতে 'বনায়ন' প্রকল্পের চারা দিয়ে সকল সীমান্ত এলাকা আমরা সবুজ করে গড়ে তুলবো। জলবায়ু পরিবর্তনের প্রভাবকে লক্ষ্য রেখে বিএটি বাংলাদেশের 'বনায়ন' প্রকল্পটি যে ধরনের দ্বায়িত্বপূর্ন কর্মসূচী চালিয়ে যাচ্ছে, সেটি প্রশংসনীয় এবং আমি তাদের সাফল্য কামনা করি।"

বিএটি বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বলেন, "টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিএটি বাংলাদেশ 'বনায়ন' কর্মসূচী পালন করছে। গত ৪০ বছর ধরে পরিবেশর ভারসাম্য রক্ষায় বিএটিবি সফলভাবে এই সামাজিক দায়বদ্ধতা কর্মসূচীটি চালিয়ে যাচ্ছে। বিজিবি'র সঙ্গে এই সহযোগীতার মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার যে লক্ষ্য রয়েছে 'বনায়ন' এর, সেটি আরো এক ধাপ এগিয়ে গেল।

এই যৌথ কর্মসূচীর উদ্বোধন উপলক্ষ্যে বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বিজিবি'র কাছে ৫ হাজার গাছের চারা হস্তান্তর করেন। এসময় স্মারক গাছের চারা রোপণ করেন বিজিবি'র মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, বিজিবিএম, এনডিসি, পিএসসি এবং বিএটি বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম। 

এবছর মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত এক কোটি বৃক্ষরোপনের লক্ষ্যমাত্রা রয়েছে। এরই ধারাবাহিকতায় বেসরকারি ভাবে ৫০ লাখ গাছের চারা রোপনের লক্ষ্য নিয়ে কাজ করছে বিএটি বাংলাদেশের 'বনায়ন' প্রকল্প।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]