ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ৩০ অক্টোবর ২০২০

চবিতে ‘বঙ্গবন্ধু প্রবন্ধ ও ভাবনা প্রতিযোগিতা’র সমাপনী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 120

শেষ হলো চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেটের আয়োজনে মুজিববর্ষ ও শোকের মাস আগস্ট উপলক্ষ্যে অনলাইনভিত্তিক প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু প্রবন্ধ ও ভাবনা প্রতিযোগিতা’।

রোববার (২৭ সেপ্টেম্বর) সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

অনুষ্ঠানে তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে তরুণ প্রজন্মকে সাহায্য করবে।

প্রতিযোগিতায় মোট ১৫টি শিক্ষা-প্রতিষ্ঠানের ৫২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বাংলাদেশ ছাড়াও ভারত থেকেও শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেন। ভিডিও ও প্রবন্ধ অংশে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে নিয়ে তাদের ভাবনাগুলো তুলে ধরেন। পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে বিচারকাজ শেষে দুই বিভাগে বিজয়ী নির্ধারণ করা হয়।

প্রবন্ধে তিনটি পুরষ্কারই জিতে নেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীরা। এতে প্রথম হন সুচন্দা রহমান, দ্বিতীয় হন মৌটুসি রায়, ৩য় তাসনিমুল হাসান।

স্পেশাল মেনশন উপাধি পান রাউজান আর. আর. সি. মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের  ধ্রবতারা দেব নাথ।

ভিডিও বিভাগে প্রথম হয়েছেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের জয় দেব, ২য় হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তানজিনা আফরোজ, ৩য় হয়েছেন কোলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অমিত মিত্র।

এতে স্পেশাল মেনশন লাভ করেন বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ফারিহা জামাল।

সমাপনী অনুষ্ঠানে আরো অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এস. এম. মনিরুল হাসান, প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ওয়ারা, বৈশাখী টেলিভিশনের সহকারী বার্তা সম্পাদক ও সিএইএসডির সাবেক সভাপতি প্রবীর বড়ুয়া চৌধুরী, শ্রুতি সিলেটের সদস্য সচিব সুকান্ত গুপ্ত, একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্রের সাধারণ সম্পাদক অনির্বাণ চৌধুরী, সিএইএসডির সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন, সিইউএসডির সাবেক সহ-সভাপতি তুরস্কের আঙ্কারা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মোবাশ্বেরা জাহান ফাতিমা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]