ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৮ অক্টোবর ২০২০ ১৩ কার্তিক ১৪২৭
ই-পেপার  বুধবার ২৮ অক্টোবর ২০২০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বললেন
খুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই
খুলনা ব্যুরো
প্রকাশ: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫২ পিএম আপডেট: ২৮.০৯.২০২০ ১২:০৫ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, খুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রীর সদিচ্ছায় এ বিভাগে দ্রুত পরিবর্তন হচ্ছে। ঢাকার সঙ্গে খুলনার যোগাযোগব্যবস্থার উন্নয়নে মহাপরিকল্পনার মধ্য দিয়ে এগিয়ে নেওয়া হচ্ছে। বিভাগের ১০ জেলার উন্নয়ন আজ চোখে পড়ার মতো। রোববার সকালে বয়রার খুলনা বিভাগীয় কমিশনারের নতুন কার্যালয় ভবন এবং অডিটোরিয়াম নির্মাণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয় হিসেবে আইকনিক ও দৃষ্টিনন্দন ভবন নির্মাণ পরিকল্পনার সঙ্গে প্রধানমন্ত্রীর সরাসরি সম্পৃক্ততা রয়েছে। তিনি এ ভবনের নকশা প্রণয়ন ও সুযোগ-সুবিধা বিষয়ে নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এরকম বৃহৎ প্রকল্পের মাধ্যমে দেশ এগিয়ে যাবে।
অনুষ্ঠানে জানানো হয়, বিভাগীয় পর্যায়ের দাফতরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ১৩৯ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে একটি বেইজমেন্টসহ ১০তলা অফিস ভবন নির্মাণ করা হবে। আধুনিক সুবিধার অংশ হিসেবে ১ হাজার আসনের একটি দ্বিতল অডিটোরিয়াম, বিদ্যুৎ সাব-স্টেশন ও জেনারেটর, ৫৫৫ টন ক্ষমতার এয়ারকুলার, অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও সৌরবিদ্যুৎ ব্যবস্থা এ প্রকল্পে যুক্ত থাকছে।
খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। এ সময় খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসহ সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
ভবন নির্মাণকাজ উদ্বোধনের পরে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে খুলনা বিভাগে কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]