ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে লকডাউন ভেঙে বিক্ষোভ
প্রকাশ: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১১:২৫ পিএম  (ভিজিট : ৮৬)
সময়ের আলো ডেস্ক
ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে লকডাউন ভেঙে বিক্ষোভ করেছে দেশটির হাজার হাজার জনগণ। গত শনিবার বিভিন্ন ব্রিজ, রাস্তার সংযোগস্থালসহ নেতানিয়াহুর বাসার সামনেও জড়ো হয় বিক্ষোভকারীরা। করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়া প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেন তারা। আল জাজিরা।
ইসরাইলে করোনার সংক্রমণ বাড়ছে। মহামারি এই ভাইরাস নিয়ন্ত্রণে আবারও লকডাউন কঠোর করেছে দেশটির কর্তৃপক্ষ। এর একদিন পরই বিক্ষোভ শুরু করল দেশটির জনগণ। বিক্ষোভকারীরা বলছে, করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন নেতানিয়াহু। তার ওপর দেশটিতে দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করেছেন তিনি। এতেই ক্ষিপ্ত দেশটির জনগণ। তাই করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়া প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছেন তারা।
ইসরাইলি গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, বিক্ষোভকারীরা তেলআবিব এবং সিজারিয়ায় বিক্ষোভে যোগ দিয়েছে। অনলাইনেও বিক্ষোভ করছে তারা। বিক্ষোভের আয়োজকদের বরাত দিয়ে বলা হয়েছে, প্রায় ১৬ হাজার ব্যক্তি ওই বিক্ষোভে ব্যক্তিগতভাবে যোগ দিয়েছিল। ১৮ সেপ্টেম্বর ইসরাইলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণা করা হয়। শুক্রবার আরও কড়াকড়ি আরোপ করে দেশটি। এই কড়াকড়ির কারণে শহরজুড়ে লম্বা যানজট তৈরি হয়। যানজটের ভোগান্তি আরও বাড়িয়েছে বিক্ষোভকারীরা। দেশজুড়ে বিভিন্ন ব্রিজ এবং জংশনগুলোতেও বিক্ষোভ হয়েছে।
৪৮ বছর বয়সি আদি নামে একজন বিক্ষোভকারী জানান, এখানে আসার কারণ হলো, তারা বিক্ষোভ দমানোর চেষ্টা করছেন। ইসরাইলকে মুক্ত ও গণতান্ত্রিক করার সর্বশেষ সুযোগ হাতছাড়া না করার জন্য মানুষজন এখানে জমায়েত হয়েছে। নেতানিয়াহু ঘুষ, জালিয়াতি করে আস্থা লঙ্ঘন করেছেন বলেও দাবি করেন তিনি। তবে ইসরাইলে কোনো প্রধানমন্ত্রী আসামি হওয়ার কারণে পদত্যাগ করার বিধান নেই। বিক্ষোভকারীদের দাবি, সরকার লকডাউনে সব কিছু বন্ধ করে দিয়েছে আর সেটা করেছে কোনো অর্থনৈতিক সহায়তা না করেই।











সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close