ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে
প্রকাশ: মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৬ পিএম  (ভিজিট : ৭১)
সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫ হাজার পয়েন্ট ছাড়িয়েছে। জানা গেছে, সোমবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩২.০১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩.৬২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৪৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২১.৮২ পয়েন্ট এবং সিডিএসইসি ৯.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৩১.০৫, ১৭১২.৬১ এং ১০০৫.৮৭ পয়েন্টে।
ডিএসইতে সোমবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫৪ কোটি ৫৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৪ কোটি ৪২ লাখ টাকার। ডিএসইতে গতকাল ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৪টির বা ৪৩.২৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫১টির বা ৪২.৪১ শতাংশের এবং ৫১টি বা ১৪.৩২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৫.৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪২৯১.৫১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ারদর বেড়েছে ১২৭টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। আজ সিএসইতে ২০ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close