ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

পাবনার কৃষক এনামুল শেখ হত্যার প্রতিবাদে মানববন্ধন
পাবনা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১:২১ পিএম আপডেট: ২৯.০৯.২০২০ ১:৫৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 84

পাবনার সাঁথিয়া উপজেলায় কৃষক এনামুল শেখ হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

মঙ্গলবার সকালে সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে নিহতের পরিবার ও এলাকাবাসী এই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নিহতের ছেলে হুমায়ূন কবির, মেয়ে বিথি খাতুন, নিহতের চাচাসহ অনেকে।

বক্তারা বলেন, হত্যা কান্ডের পর পুলিশ আসামীদের ধরছে না। একটি মহল মামলা তুলে নিতে মিমাংসা করার জন্য চাপ দিচ্ছে। তারা অবিলম্বে কৃষক এনামুল শেখ হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি দাবী করে।

উল্লেখ্য, গেল ঈদুল আজহার দিন জমি সংক্রান্ত বিরোধের জেরধরে সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামের কৃষক এনামুল শেখকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। ১০ দিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহত কৃষক এনামুলের ছোট ভাই কামরুল শেখ বাদী হয়ে মোঃ নাইম শেখকে প্রধান করে ৪০ জনের নাম দিয় সাঁথিয়া থানাতে একটি মামলা দায়ের করে।

মামলাটি প্রথমে হত্যা মামলা হিসাবে গ্রহণ না হলেও পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশে সাঁথিয়া থানা পুলিশ এই সংঘর্ষের ঘটনায় কৃষক এনামুল শেখ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর পরে মামলাটি হত্যা মামলা হিসাবে নথিভুক্ত করেছে পুলিশ। এই সংঘর্ষ ও হত্যা মামলার সাথে সম্পৃক্ত মামলার সকল আসামী এখনো পলাতক রয়েছে। আসামীদের গ্রেফতারের বিষয়ে সংশ্লিষ্ঠ থানা পুলিশ তেমন কোন পদক্ষেপ নিচ্ছেনা বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

তবে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, মামলার বিষয়ে নিহতের পরিবারের সদস্যরা নিছক পুলিশের বিরুদ্ধে অভিযোগ করছে।

তিনি বলে বলেন, এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছিলো। মামলার প্রধান আসামীসহ সকলে পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের বিষয়ে আমাদের অভিযান অব্যহত রয়েছে। আসামীদের অবশ্যই গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।
   




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]