ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৮ অক্টোবর ২০২০ ১৩ কার্তিক ১৪২৭
ই-পেপার  বুধবার ২৮ অক্টোবর ২০২০

সড়ক নয় যেন গর্ত
প্রকাশ: বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 9

কুমিল্লা ব্যুরো
কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার থেকে পাশর্^বর্তী বরুড়া উপজেলা সদরে যোগাযোগের অন্যতম প্রধান সড়কটির আড়াই কিলোমিটার অংশে অসংখ্য খানাখন্দক সৃষ্টি হওয়ায় চরম ঝুঁকিতে চলাচল করছে বিভিন্ন শ্রেণির যানবাহন। প্রতিদিন এই পথে শত শত ট্রাক, কাভার্ড ভ্যান, পিক-আপ, সিএনজি চলাচল করলেও সড়কটির সংস্কার কাজ চলছে ধীরগতিতে। ফলে দুর্ভোগ বাড়ছে যানবাহন চালকসহ যাত্রীদের।
সরেজমিন ও স্থানীয় সূত্রে জানা যায়, বুড়িচংয়ের নিমসার থেকে বরুড়া উপজেলা সদরটির দৈর্ঘ্য প্রায় ১৫ কিলোমিটার। বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার থেকে পাশর্^বর্তী বরুড়া উপজেলা সদরে যাওয়ার এই সড়কটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই অবস্থিত। ঢাকা থেকে কুমিল্লা হয়ে বরুড়া উপজেলা সদরে বাসযোগে পৌঁছতে দীর্ঘ প্রায় ৪০ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। এ অবস্থায় বরুড়া উপজেলা সদরসহ কেমতলী, আদমসার, মগুজি, বিক্রমপুর, শাহপুর হয়ে বরুড়া ছাড়াও চান্দিনা উপজেলার খোঁশবাস, বাগতলী, রামমোহন, সদর উপজেলার জাঙ্গালীয়া, কৃষ্ণপুর, মনশাসন, কাবিলা, কালিবাজার, ধনুয়াখোলা, নিমসার সংলগ্ন মোকাম, কেদারপুর, পাঁচকিত্তা, হালগাঁও গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে। নিমসার কাঁচাবাজার থেকে তরকারি বোঝাই কমপক্ষে শতাধিক মিনি ট্রাক প্রতিদিন ওই সড়ক ব্যবহার করে জেলার বিভিন্ন স্থানেও যাতায়াত করে। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির বুড়িচং অংশের নিমসার বাজার থেকে কেদারপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার অংশের প্রায় পুরোটাজুড়েই অসংখ্য খানাখন্দক সৃষ্ট হওয়ায় যানবাহন চলাচল করছে চরম ঝুঁকিতে।
স্থানীয় ব্যবসায়ী শাহজালাল, জাকিরসহ একাধিক লোক জানান, সড়কটির মাঝে খানাখন্দক থাকায় প্রায়ই উল্টে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। বৃষ্টিতে পানি জমে থাকায় সড়কটির পাশ দিয়ে পথচারীরা হাঁটাচলা করতে পারছে না। দীর্ঘ সময় ধরে এই অবস্থার কারণে প্রতিদিনই বাড়ছে দুর্ভোগ। এদিকে বেশ কিছুদিন ধরে সড়কটির নির্মাণকাজ শুরু হলেও অজ্ঞাত কারণে কাজটি শেষ হচ্ছে না।
বিষয়টি জানতে চাইলে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী রেজা-ই রাব্বী বলেন, সড়কটির দুপাশে থাকা দোকান, বাসাবাড়ি উঁচু হওয়ায় যেমন বৃষ্টিতে পানি জমে রাস্তা ক্ষতি হচ্ছে, তেমনি সড়কের পাশে রয়েছে জলাশ, জমি, মৎস্য খামার। এ অবস্থায় প্রয়োজন রিটার্নিং দেওয়াল নির্মাণ এবং সড়কের ওপর মাটি ফেলে উঁচু করা। কিন্তু দরপত্রে সেই বরাদ্দ না থাকায় এবং অতি বৃষ্টির কারণে ঠিকাদার বর্তমানে কাজ বন্ধ রেখেছে। তিনি আরও বলেন, বৃষ্টি কমে গেলে আবারও সড়কের কাজ শুরু হবে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]