ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৬ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

মেসভাড়া নিয়ে চবি শিক্ষার্থীদের ৩ দাবি
চবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ৭:১৬ পিএম আপডেট: ০১.১০.২০২০ ৭:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 127

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এলাকার মেসভাড়া সংকট নিরসনে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে  তিন দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রক্টরকে প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এতে চবি শাখা ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট এবং পাহাড়ি ছাত্র পরিষদ সংহতি জানিয়ে যোগ দেয়।

শিক্ষার্থীদের উত্থাপিত তিনদফা দাবি হলো- বিশ্ববিদ্যালয়ের আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীরা যারা করোনাকালীন মেস-কটেজ-বাসা ভাড়া পরিশোধ করতে অপারগ, তাদের তালিকা তৈরি করে আর্থিক সংকট নিরসনের  দায়িত্ব প্রশাসনকে নিতে হবে। মেস-কটেজ ও বাসা ভাড়া সংকট নিরসনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে আগামী দশ কার্যদিবসের মধ্যেই টাস্কফোর্স গঠন করতে হবে। বন্ধ ক্যাম্পাসে মেস-কটেজসমূহে সাম্প্রতিক চুরির ঘটনার পুনরাবৃত্তি রোধে ব্যবস্থা নিতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বজুড়ে চলমান করোনাভাইরাসের দরুন পুরো বিশ্বে একধরনের অর্থনৈতিক মন্দা চলছে। এর প্রভাব পড়েছে যথারীতি শিক্ষার্থীদের উপরও। '৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পূর্ণ আবাসিক  বিশ্ববিদ্যালয় হওয়ার কথা হলেও এর আবাসন সংকট এখনো তুঙ্গে। এই করোনার সময়ে বাসা-মেস-কটেজ ভাড়া নিয়ে দীর্ঘ ৬ মাস ধরে তীব্র সংকটের মুখোমুখি হয়েছে বিশ্ববিদ্যালয়ের মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, শিক্ষার্থীদের মেসভাড়া সংকট কমানোর জন্য আমরা মেসকর্তৃপক্ষের সাথে আগেও বসেছি। তখন তারা ২০ শতাংশের বেশি কমাতে রাজি হয়নি।

এ ব্যাপারে ব্যবস্থা নিতে ভিসি ম্যামও ইচ্ছাপ্রকাশ করেছেন। তাই আগামী রোববার আমরা পুনরায় বসব।

অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী দেওয়ান তাহমিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন চবি সংসদের সাধারণ সম্পাদক আশরাফী নিতু, লোকপ্রশাসন বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিলয়, পিসিপির (জেএসএস) সাংগঠনিক সম্পাদক রুমেন চাকমা,  পিসিপির (ইউপিডিএফ) তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক রোনাল চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের চবি শাখার ঋজু লক্ষ্মী অবরোধ প্রমুখ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]