ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ ১২ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

ধান বিজ্ঞানী ড. তমাল লতা আদিত্য আর নেই
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ৭:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) পরিচালক (গবেষণা) ও প্রখ্যাত ধান বিজ্ঞানী ড. তমাল লতা আদিত্য (৫৩) আর নেই। তিনি বুধবার দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার দুপুরে ব্রি’র এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে। ড. তমাল লতা আদিত্য অকাল মৃত্যুতে ব্রি পরিবার প্রয়াত আত্মার চির শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়. ড. তমাল লতা আদিত্য ১৯৬৭ সালের ৩১ অক্টোবর ময়মনসিংহের ফুলপুর উপজেলার কুন্ডল বালিয়া গ্রামে জন্ম নেন করেন। পিতা মৃত্যুঞ্জয় আদিত্য এবং মাতা সুনীতি রাণী আদিত্য।

তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৬ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিষয়ে স্নাতকোত্তর এবং ২০০২ সালে লন্ডনের ইম্পেরিয়াল কলেজ (লন্ডন বিশ্ববিদ্যালয়)  থেকে উদ্ভিদ প্রজনন এবং বায়ো টেকনোলজি বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৪ সালের ২১ নভেম্বর বৈজ্ঞানিক কর্মকর্তা পদে ব্রি’র উদ্ভিদ প্রজনন বিভাগে যোগদান করেন।

পরবর্তীতে ২০১০ সালের ৯ আগস্ট মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা পদে পদন্নোতি লাভ করেন এবং ২০১৭ সালের ২ অক্টোবর পরিচালক গবেষণা (চলতি দায়িত্ব) পদে যোগদান করে মৃত্যুর আগ পর্যন্ত তিনি ওই পদে কর্মরত ছিলেন।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]