ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

অনুশীলন বিঘ্নিত বৃষ্টির বাগড়ায়
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২ অক্টোবর, ২০২০, ১০:৩৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

বিরতি দিয়ে আবারও মাঠে ফিরেছে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা। তবে বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টাইগারদের অনুশীলন বিঘিœত হয়েছে বৃষ্টির বাগড়ায়।
এদিন সকাল থেকে বৃষ্টির কারণে টাইগারদের অনুশীলনে ফেরা নিয়ে সংশয় ছিল বেশ। তবে বিলম্ব হলেও দুুপুর পৌনে ২টার দিকে হোম অব ক্রিকেটে উপস্থিত হয় ক্রিকেটাররা এবং ড্রেসিংরুমে কিছুক্ষণ কাটিয়ে দুপুর ২টার সামান্য আগে মাঠে নামেন তারা। সঙ্গে ছিল পাঁচ বিদেশি কোচিং স্টাফ। প্রথমে ফুটবল খেলে শরীর গরম করে টাইগাররা। তারপর হালকা স্ট্রেচিং, ফিজিক্যাল ড্রিল, ফিল্ডিং ও ক্যাচিং প্র্যাকটিস। বেলা পৌনে ৩টার দিকে শুরু সেন্টার উইকেটে নেট অনুশীলন।
লাল বলে পেসার রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদরা বোলিং করলেন, হাত ঘোরান সৌম্য সরকারও। তাদের বিপক্ষে নিজেদের ব্যাটিং ঝালিয়ে নেন ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আরাফাত রাব্বি। কিন্তু ক্রিকেটারদের এমন অনুশীলন দীর্ঘ হয়নি বৃষ্টির বাগড়ায়। বিকাল ৪টার কিছু আগে জোরে বৃষ্টি শুরু হতেই বন্ধ হয়ে যায় প্র্যাকটিস। এরপর আর মাঠে ফেরা হয়নি ক্রিকেটারদের।
শ্রীলঙ্কা সফর বাতিল হলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে রেখেছেন, অনুশীলন চলবে। ক্রিকেটারা ১৫ দিন আরও প্র্যাকটিস করবেন এবং তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুই দিনের প্রথম প্রস্তুতি ম্যাচ শুরু হচ্ছে আজই। দিনের হিসেব করলে বলা যায়, ঠিক ২০০ দিন পর ম্যাচে ফিরছে টাইগাররা। শেরেবাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি। খেলবে স্থগিত হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াডে থাকা ২৭ ক্রিকেটার।
বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা সবশেষ ম্যাচটি খেলেছিলেন মার্চের ১৬ তারিখ। ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০ মৌসুমের প্রথম রাউন্ডের ম্যাচে ব্যাটে-বলের লড়াইয়ে নেমেছিলেন। ঠিক তখন প্রাণঘাতী করোনাভাইরাস দেশজুড়ে প্রাদুর্ভাব ছড়াতে শুরু করলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় ক্রিকেট। তাতেই লম্বা সময়ে ম্যাচের বাইরে ক্রিকেটাররা। অবশেষে আজ ম্যাচের ফেরার মধ্য দিয়ে টাইগারদের অপেক্ষার প্রহরের অবসান হতে চলেছে।
তবে আবু জায়েদ রাহীর অপেক্ষার প্রহর শেষ হচ্ছে না আজ। প্রায় ১১ দিন করোনার সঙ্গে ‍যুদ্ধ করে চতুর্থ দফার পরীক্ষায় ‘নেগেটিভ’ ফল পাওয়া এই তরুণ পেসারকে আপাতত বিশ্রামে রাখার পক্ষে বিসিবি। সুযোগ পেয়ে রাহীও ফিরে গেছেন নিজ শহর সিলেটে। এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আবু জায়েদ রাহীর রিপোর্ট নেগেটিভ। ও বাড়ি চলে গেছে। প্রস্তুতি ম্যাচে খেলতে পারছে না।’
পাশাপাশি একটি সুখবরও দেন বিসিবির প্রধান চিকিৎসক। বললেন, ‘গতকাল (বুধবার) যাদের পরীক্ষা করা হয়েছিল তারা সবাই নেগেটিভ এসেছে।’ বুধবার জাতীয় দল ও অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১০০ জনের করোনা পরীক্ষা করিয়েছিল বিসিবি। সেই পরীক্ষায় উতরে গেছে প্রত্যেকে। তবে সবাই পাশ করে গেলেও ভিন্ন কারণে আজ থেকে শুরু হওয়া দুই দিনের প্রস্তুতি ম্যাচে রাহী ছাড়াও থাকছে না আরও দুয়েকজন।
কারা থাকছেন ম্যাচে? এমন প্রশ্নের জবাবে কোনো নাম উল্লেখ না করে দেবাশীষ চৌধুরী বলেন, ‘দুয়েকজন প্লেয়ারের ছোটখাটো ইনজুরি আছে তাই তারাও ম্যাচটি মিস করতে যাচ্ছে।’






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]