ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৬ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

কোয়ার্টারে ম্যানসিটি-ম্যানইউ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২ অক্টোবর, ২০২০, ১০:৩৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

সহজ জয়ে কারাবাও কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার শেষ ষোলোতে ভিন্ন দুই ম্যাচে ৩-০ গোলে জয় পেয়েছে দল দুটো। একই রাতে ৪-১ ব্যবধানের জয়ে শেষ আটে ম্যানসিটি-ম্যানইউর সঙ্গী হয়েছে এভারটন।
বার্নলির মাঠ টার্ফ মুরে ম্যানসিটির জয়ের নায়ক রাহিম স্টার্লিং। জোড়া গোল করেছেন সিটিজেনদের ইংলিশ স্ট্রাইকার। ৩৫ মিনিটে তিনি অতিথিদের প্রথম লিড উপহার দেন। বাঁ দিক থেকে নিচু করে ক্রস বাড়ান ম্যানসিটির ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডি। সময় নিয়ে জোরালো শটে জাল কাঁপান স্টার্লিং। এরপর দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২৫ বছর বয়সি এই ফরোয়ার্ড। তার এই গোলে অ্যাসিস্ট করেন ফার্নান তোরেস।
ম্যাচের শেষদিকে আক্রমণে আরও ধার বাড়ায় ম্যানসিটি। যদিও প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসাতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা, তবে পরের রাউন্ড নিশ্চিত করে ৩-০ ব্যবধানের সহজ জয়ে। বার্নলির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তোরেস নিজেই। ৬৬ মিনিটে স্টার্লিংয়ের পাস ধরে ম্যানসিটির জার্সি গায়ে প্রথম গোলের দেখা পান এই স্প্যানিশ উইঙ্গার, যিনি সবশেষ মৌসুম শেষে ভ্যালেন্সিয়া ছেড়ে পাড়ি জমিয়েছেন স্টামফোর্ড ব্রিজে।
ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের মাঠে ম্যানইউ জয় পেয়েছে তিন খেলোয়াড়ের তিন গোলে। ওলে গুনার সুলশারের দল প্রথম লিড পায় প্রথমার্ধের শেষ দিকে। ৪৪ মিনিটে সতীর্থ হুয়ান মাতার পাস ধরে স্বাগতিকদের জাল কাঁপান ম্যানইউর স্কটিশ মিডফিল্ডার স্কট ম্যাকটোমিনাই। প্রথমার্ধে সতীর্থকে দিয়ে গোল করানোর পর দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ মিডফিল্ডার মাতা নিজেই। তাকে অ্যাসিস্ট করেন ডাচ ফুটবলার ডনি ভন ডি বিক।
ম্যানইউর তৃতীয় গোলটি করেন পল পগবা। বিশ^কাপ জয়ী ফরাসি মিডফিল্ডারের গোলটি ছিল দেখার মতো। ২০ গজের দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিকে ব্রাইটনের জাল কাঁপান তিনি (৩-০)। অন্যদিকে এভারটন দাপুটে জয়ে উঠেছে শেষ আটে। ঘরের মাঠ গুডিসন পার্কে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে সমতায় থেকে প্রথমার্ধ শেষ করলেও শেষতক ৪-১ গোলে জিতেছে দলটি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]