ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রীর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ৪:২১ পিএম আপডেট: ১৫.১০.২০২০ ৪:৩৭ পিএম  (ভিজিট : ২৩৬)
যুক্তরাষ্ট্রের সফররত উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান আজ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর এন. আই. খান তাকে অভ্যর্থনা জানান এবং জাদুঘর পরিদর্শন করান।

এ সময় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ উপস্থিত ছিলেন।

মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে বাংলাদেশের জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং আন্তর্জাতিক দর্শনার্থীদের বইয়ে লিখেন: ‘বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব পালনের প্রস্তুতি ও শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনকালে মার্কিন যুক্তরাষ্ট্র দেশটির অংশীদার ও বন্ধু হিসেবে থাকতে পেরে গর্বিত। আমরা আগামী ৫০ বছরে আমরা বাংলাদেশকে একটি শক্তিশালী, স্বাধীন ও সমৃদ্ধ দেশ হিসেবে দেখতে চাই, যা বঙ্গবন্ধুকে গর্বিত করবে।

গতকাল তিন দিনের এক সরকারি সফরে মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে পৌঁছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত এবং অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সাথে বৈঠক এই সফরের উল্লেখযোগ্য দিক। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close