ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ ১২ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

মাহাদির কল্যাণে লড়াকু সংগ্রহ তামিম একাদশের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ৮:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 87

স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১২৫ রানে অষ্টম উইকেট পতনের পর নয় নম্বরে ব্যাট হাতে নামা মাহাদির হাসানের কল্যাণে বিসিবি প্রেসিডেন্টস কাপে নাজমুল একাদশের বিপক্ষে লড়াকু সংগ্রহ দাড় করাতে সক্ষম হয়েছে তামিম একাদশ। ৫০ ওভারে ৯ উইকেটে ২২১ রান করেছেন তামিম একাদশ। ৫৭ বলে ৮২ রান করেন মাহাদি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংএর সিদ্বান্ত নেন নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে নেমে ভালো শুরু করতে পারেনি তামিম একাদশের দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল ও তানজীদ হাসান তামিম। দলীয় ১৪ রানে তানজীদকে বিদায় করেন নাজমুল একাদশের পেসার আল আমিন হোসেন। ২টি চারে ৫ বলে ৮ রান করেন তানজীদ।

এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেন তামিম ও এনামুল হক বিজয়। কিন্তু ৩০ রানের বেশি জুটিতে যোগ করতে পারেননি তারা। ১২ রান করা বিজয়কে শিকার করে জুটি ভাঙ্গেন পেসার তাসকিন আহমেদ।

চার নম্বরে নামা মোহাম্মদ মিঠুনও ব্যর্থ হয়েছেন। ৪ রান করেন। মিঠুনের বিদায়ের কিছুক্ষণ পর থামতে হয় অধিনায়ক তামিমকে। মিঠুনকে আউট করা নাইম হাসান বিদায় দেন তামিমকে। ৪৫ বলে ৩৩ রান করেন তামিম। ফলে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে তামিম একাদশ।

এ অবস্থা থেকে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দিপু ও মোসাদ্দেক হোসেন। এই জুটি বড় স্কোর করার আভাস দিয়েছিলেন। কিন্তু বেশি দূর যেতে পারেননি। রিসাদ আহমেদ জুটি ভাঙ্গেন। ৪০ রান যোগ করেন দিপু ও মোসাদ্দেক।

দু’জনকেই শিকার করেন রিসাদ। দিপু ৩১ ও মোসাদ্দেক ১২ রান করেন। তাদের পর দ্রুত প্যাভিলিয়নে ফিরেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী ও মোহাম্মদ সাইফুদ্দিন। ১২৫ রানে অষ্টম উইকেট হারায় তামিম একাদশ। ফলে দ্রুত গুটিয়ে যাবার শংকায় পড়ে তামিম একাদশ।



কিন্তু সেটি হতে দেননি লোয়ার-অর্ডার ব্যাটসম্যান মাহাদি। তাইজুল ইসলামকে নিয়ে নবম উইকেটে ৯৫ রানের জুটি গড়েন নয় নম্বরে নামা মাহাদি। টি-টুয়েন্টি মেজাজে ব্যাট করেন মাহাদি। মুকিদুল ইসলাম মুগ্ধর বলে আউট হবার আগে ৫৭ বলে ৮২ রান করেন মাহাদি। তার গুরুত্বপূর্ণ ইনিংসে ৯টি চার ও ৩টি ছক্কা ছিলো। ৪৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন তাইজুল। তাই মাহাদির ব্যাটিং দৃঢ়তায় পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেটে ২২১ রান করে তামিম একাদশ।

নাজমুল একাদশের আল-আমিন হোসেন ৪৩ রানে ৩ ও নাইম হাসান-রিসাদ আহমেদ ২টি করে উইকেট নেন।

তামিম একাদশ : ২২১/৯, ৫০ ওভার (মাহাদি ৮২, তামিম ৩৩, দিপু ৩১, আল-আমিন হোসেন ৩/৪৩)।বাসস 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]